ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি হলেন ডা. মোহাম্মদ হোসেন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুলাই ১, ২০২২
সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি হলেন ডা. মোহাম্মদ হোসেন 

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের সভাপতি এবং ঢাকা মেডিক্যাল কলেজের নিউরোসার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সফিকুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (১ জুলাই) বিকেলে বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নবনির্বাচিত প্রেস ও প্রকাশনা সম্পাদক ডা.  ফরিদ রায়হান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (৩০ জুন) বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের কার্যকরী পরিষদ নির্বাচন ২০২২ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিউরোসার্জারি বিভাগের রশিদউদ্দিন সেমিনার হলে অনুষ্ঠিত হয়। সারাদেশের ১৮৩ জন নিউরোসার্জন দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উক্ত নির্বাচনে ভোট দেন।  

নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগের অধ্যাপক ও সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বিপুল ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।
একইসঙ্গে সিনিয়র সহ-সভাপতি পদে অধ্যাপক ডা. মওদুদুল হক, সহ সভাপতি পদে ডা. খায়রুন নবী খান, কোষাধ্যক্ষ পদে ডা. শফিউল আলম, প্রেস ও প্রকাশনা সম্পাদক পদে ডা. ফরিদ রায়হান নির্বাচিত হয়েছেন। সদস্য পদে নির্বাচিত হন অধ্যাপক ডা. আবুল খায়ের, ডা. ফজলে এলাহী মিলাদ, অধ্যাপক অসিত চন্দ্র সরকার, ডা. জিয়াউদ্দিন, ডা. আহসান হাফিজ এবং ডা. রবিউল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন অধ্যাপক আফজাল হোসেন ও সদস্য ছিলেন অধ্যাপক ডা. মির্জা হাফিজুর রহমান রশিদ ও ডা. আসিফুর রহমান বিজু৷

নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালে উন্নত রাষ্ট্রের অভিযাত্রায় নিউরোসার্জারিকে বিশ্বমানের চিকিৎসা সেবায় উন্নীত করতে আমার নিরলস চেষ্টা অব্যাহত থাকবে। দেশে নিউরোসার্জিক্যাল রোগী-ব্রেইন টিউমার, স্ট্রোক, মাথায় রক্তক্ষরণ, স্পাইনাল টিউমার, ডিক্স প্রোলাপস রোগীদের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে।

তিনি আরও বলেন, আমাদের দেশের নিউরোসার্জনরা অত্যন্ত দক্ষ এবং দেশে নিউরোসার্জিক্যাল ব্রেইন অথবা মেরুদন্ডের সকল অপারেশন সফলভাবেই সম্পন্ন হচ্ছে। শুধু দেশের বিভিন্ন নিউরোসার্জিক্যাল সেন্টারে উন্নত মানের যন্ত্রপাতি সজ্জিত অপারেশন থিয়েটার ও পোস্ট অপারেটিভ কেয়ার সংযোজিত হলে ব্রেইন ও স্পাইন রোগীদের আর বিদেশে যাওয়ার প্রয়োজন হবে না।

আগামীতে নিউরোসার্জারি সেবা সব জেলা হাসপাতালে চালু করে।  দেশের প্রান্তিক ও সুবিধাবঞ্চিত রোগীদের সহজেই এই সেবার সুযোগ পাবে বলে প্রত্যাশা করেন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ১, ২০২২
আরকেআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।