ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

স্বাস্থ্য

রামেকে ২ মাস পর উপসর্গে ১ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
রামেকে ২ মাস পর উপসর্গে ১ জনের মৃত্যু

রাজশাহী: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গে এক জনের মৃত্যু হয়েছে। টানা ২ মাস পর রাজশাহীতে করোনা উপসর্গে কারো মৃত্যু হলো।

এর আগে সর্বশেষ গত মে মাসের প্রথম সপ্তাহে এক জনের মৃত্যু হয়েছিল।

বুধবার (১৩ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রামেক হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে করোনা উপসর্গে এক জনের মৃত্যু হয়েছে। তিনি পুরুষ। তার বয়স সত্তরের বেশি। রাজশাহী জেলার বাসিন্দা ছিলেন তিনি।

শামীম ইয়াজদানী বলেন, মৃত ব্যক্তি অসুস্থ হয়ে প্রথমে হাসপাতালের ১৬ নম্বরে ভর্তি হয়েছিলেন। করোনা উপসর্গ থাকায় তাকে পরে ৩০ নম্বর ওয়ার্ড স্থানান্তর করা হয়। কিন্তু পরীক্ষার আগেই তার মৃত্যু হয়েছে।

বর্তমানে রামেকে সেন্ট্রাল অক্সিজেন যুক্ত ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি শয্যা রয়েছে। সেখানে করোনা সন্দেহভাজন ২ জন রোগী ছিলেনে। এক জনের মৃত্যু হওয়ার পর সেখানে এখন একজন রোগী ভর্তি আছেন।

এদিকে, মঙ্গলবার (১২ জুলাই) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার বেড়ে ১৩ দশমিক ৬৯ শতাংশে দাঁড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
এসএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa