ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

স্বাস্থ্য

করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ১০২৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২
করোনায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ১০২৭

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে আরও পাঁচ জনের জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২১৭ জনের।

 

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯২ হাজার ৫৮ জন।

বুধবার (১৩ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৫৫৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ ১৭ হাজার ৪১৯ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৫২৩টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৪৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৪ লাখ ৬৪ হাজার ২৩০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত পাঁচ জনের মধ্যে চার জন পুরুষ, একজন জন নারী রয়েছেন। মৃতদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন এবং ৯০ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।

মৃত ৫ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন এবং রংপুর বিভাগে একজন রয়েছেন। মৃত ৫ জনের সবাই সরকারি হাসপাতালে মারা যান।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৯৮ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৬৫ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৬ হাজার ৩১৫ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৫ হাজার ৪৩৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩০ হাজার ৮৭৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২২/আপডেট: ১৭৫১ ঘণ্টা,
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa