ঢাকা, সোমবার, ১১ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

স্বাস্থ্য

বন্যাজনিত রোগে আক্রান্ত ১৮৩৬৯, মৃত্যু ১১৮

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত ১৮৩৬৯, মৃত্যু ১১৮

ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৩৬৯ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে।   

বৃহস্পতিবার (১৪ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ১৪ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে  ১৮ হাজার ৩৬৯ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৩০৯ জন এবং একজন মারা গেছেন। আর.টি.আই (চোখের) রোগে আক্রান্ত ৮৪৯ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২১ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ৯১ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে চর্ম রোগে আক্রান্ত এক হাজার ৯৮০ জন, চোখের প্রদাহজনিত রোগে ৩১৮ এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪৬৫ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৮৮১ জন এবং তাদের মধ্যে নয় জন মারা গেছেন।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৯ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনিরহাট সাত জন, কুড়িগ্রামে পাঁচ জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে সাত জন এবং হবিগঞ্জে ১০ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
আরকেআর/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa