ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

স্বাস্থ্য

উন্নত গবেষণার জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেওয়ার সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
উন্নত গবেষণার জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেওয়ার সিদ্ধান্ত

ঢাকা: রোগীদের সেবা ও কল্যাণে উন্নতমানের গবেষণার জন্য ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্ব অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

  

বিএসএমএমইউ শিক্ষক, চিকিৎসকদের জন্য রোগীদের সেবায় অবদান রাখা, প্রয়োজনীয় উন্নতমানের গবেষণাকে উৎসাহিত করতে এবং শিক্ষা, সেবা, গবেষণাসহ সামগ্রিক চিকিৎসা বিজ্ঞানে গুরুত্বপূর্ণ অবদান রাখতে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড দেওয়া হবে।

এছাড়া এখন পর্যন্ত যেসব বিষয়ে উচ্চতর কোর্স চালু হয়নি এমন সব বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা নিশ্চিত করতে এক বছর মেয়াদি ফেলোশিপ কোর্স চালু করা হবে বলেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

সভায় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, দেশেই বিশ্বমানের চিকিৎসাসেবা নিশ্চিত করতে বর্তমান প্রশাসন নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। চিকিৎসাসেবার পাশাপাশি গবেষণাকেও সমানভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। উচ্চতর মেডিক্যাল শিক্ষায়ও বিশ্বমান নিশ্চিত করা হচ্ছে। আন্তর্জাতিক মানের প্রশিক্ষণকে জোরদার করা হয়েছে। এর প্রধান কারণ যাতে দেশের রোগীরা উন্নত চিকিৎসাসেবা পেয়ে সুস্থ জীবন-যাপন করতে পারেন এবং জাতির পিতার নামে প্রতিষ্ঠিত দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সব ক্ষেত্রে আরও সামনের দিকে এগিয়ে যায় ও বিশ্বের বুকে আরও সুনাম অর্জন করতে পারে।

সভায় আরও উপস্থিত ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান।

এছাড়া সভায় ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, নার্সিং ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত  বনিক, বেসিক ও প্যারা ক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহীন আকতার, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. স্বপন কুমার তপাদার, ফরেনসিক মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শাহ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, জুলাই ১৪, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa