ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

বিএসএমএমইউ-এ সেবার মান বাড়াতে নানা উদ্যোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
বিএসএমএমইউ-এ সেবার মান বাড়াতে নানা উদ্যোগ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যাকাডেমিক কাউন্সিলের ৬৭তম সভা অনুষ্ঠিত হয়েছে।  
সোমবার (১৮ জুলাই) বিএসএমএমইউর  শহীদ ডা. মিল্টন হলে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ সভাপতিত্ব করেন।  

গুরুত্বপূর্ণ ওই সভায় রোগীদের সুবিধার্থে চিকিৎসাসেবার পরিধি আরো বৃদ্ধি ও সেবার মান আরো উন্নত করার লক্ষ্যে বিভিন্ন ডিভিশন খোলা ও ফেলোশিপ চালুর বিষয় অনুমোদিত হয়। এর মধ্যে রয়েছে অর্থোপেডিক সার্জারি অধীনে অর্থোস্কোপিক ও অর্থোপ্লাস্টি, স্পাইন সার্জারি এবং হ্যান্ড অ্যান্ড রিকনস্ট্রাকটিভ সার্জারি ডিভিশন খোলা, শিশু বিভাগের অধীন পেডিয়াট্রিক অ্যান্ডোক্রাইনোলজি ডিভিশন খোলা, চক্ষু বিজ্ঞান বিভাগ ও কমিউনিটি অফথালমোলজি বিভাগের অধীন ভিট্রিও রেটিনা, গ্লুকোমা, কর্নিয়া, অকুলোপ্লাস্টি, ক্যাটারেক্ট ও রিফ্রেকটিভ সার্জারিতে স্বল্প ও দীর্ঘমেয়াদী ফেলোশিপ চালু ইত্যাদি।

এছাড়া বিএসসি ইন নার্সিং কোর্স কারিকুলাম এবং এমএসসি ইন নার্সিং কোর্স কারিকুলাম অনুমোদিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম আরো গতিশীল, জোরদার ও উন্নয়ন করতে বিস্তারিত আলোচনা হয়।  

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা সেবা, চিকিৎসা শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরো জোরদার করার লক্ষ্যে সদস্যরা তাদের মূল্যবান মতামত দেন এবং তা বিবেচনায় নেওয়া হয়।  

গুরুত্বপূর্ণ ওই সভায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক, ইউজিসির অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, ডিন মোহাম্মদ আলী আসগর মোড়ল, ডিন মাসুদা বেগম, ডিন মোহাম্মদ হোসেন, ডিন শিরিন তরফদার, ডিন শাহীন আকতার, ডিন. দেবব্রত বনিক, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদারসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০২২
এজেডএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa