ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

শেবামেকে চালু হলো স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা ডিপ্লোমা কোর্স

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
শেবামেকে চালু হলো স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যা ডিপ্লোমা কোর্স

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে (শেবামেক) এ প্রথমবারের মতো চালু হয়েছে গাইনী বিভাগের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা কোর্স।  

এ উপলক্ষে বৃহস্পতিবার (২১ জুলাই) গাইনী (ডিজিও) প্রথম ব্যাচের অরিয়েন্টেশনের উদ্বোধন করা হয়।

 

এ সময় ভর্তি হওয়া তিন শিক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়া হয়।  

বেলা ১১ টায় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের ১ নম্বর গ্যালারিতে অনুষ্ঠিত এ অরিয়েন্টেশন কর্মশালার সভাপতিত্ব করেন গাইনী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ খুরশিদ জাহান।  

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মনরিুজ্জামান শাহিন।  

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন বিএমএর জেলা সভাপতি ডা. মো. ইসতিয়াক হোসেন ও বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম।

দীর্ঘ ৫ বছর চেষ্টার পর গাইনী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. খুরশিদ জাহান চেষ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজে প্রথমবারের মতো চালু হয়েছে গাইনী বিভাগের স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা কোর্স। কোর্সটি চালু হওয়া তিনি বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের অন্যান্য সব বিভাগের শিক্ষকদের সহযোগিতা চেয়েছেন। প্রথম ব্যাচে ৩জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় এ অরিয়েন্টেশনে।  

এসময় বক্তব্য রাখেন, এন্থেসিয়া বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শফিকুল ইসলাম, রেডিওলোজী ও ইমেজিং বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. সরজিৎ কুমার মন্ডল, কার্ডিওলোজী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. আজিজুল হক, গাইনী বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. হাওয়া আক্তার জাহান ও অধ্যাপক ডা. শিখা সহা।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক ডা. আকবার হোসেন ও ক্লাস কার্যক্রমের বিষয়ে শিক্ষার্থীদের ধারনা দেন সহকারী অধ্যাপক ডা. নাহিদ আক্তার সুপা এবং অনুষ্ঠান পরিচালনা করেন জুনিয়র কনস্যালন্টেট ডা. ইন্দানী কর।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa