ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৬২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৬২০

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৮ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ৬২০ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮৯৯ জনে।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩৩ হাজার ২৫৯ জন। সারাদেশে সরকারি- বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ৩৯৫টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে সাত হাজার ৪১৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৪৫২টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার আট দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত দুজন পুরুষ। তাদের বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে। মৃত দুজনের মধ্যে বরিশাল বিভাগের একজন ও সিলেট বিভাগের একজন রয়েছেন। মৃত দুজনের মধ্যে একজন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে মারা গেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২০৯ জন ও আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৭২ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৮ হাজার ১৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৬ হাজার ৪২০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ৭৩২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুলাই ২২, ২০২২, আপডেট: ১৬৫১ ঘণ্টা
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa