ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

চাঁপাইনবাবগঞ্জে যক্ষ্মা রোগী ৪৩৫৬ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে যক্ষ্মা রোগী ৪৩৫৬ জন

চাঁপাইনবাবগঞ্জ: প্রতিদিনই দেশে যক্ষ্মায় ১২১ জন মারা যাচ্ছেন। এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায় মোট যক্ষ্মা রোগী চার হাজার ৩৫৬ জন।

এর মধ্যে বর্তমানে চিকিৎসাধীন ৭৬৩ জন। যক্ষ্মা নির্মূল বিষয়ক দিনব্যাপী এক মতবিনিময় সভায় এ তথ্য উঠে এসেছে।  

বৃহস্পতিবার (২৮ জুলাই) সভায় প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।  

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহমেদ মাহবুব উল ইসলাম।

যক্ষ্মা বিষয়ে নিয়ন্ত্রণ নানা বিষয়ে আলোকপাত করেন জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বোর্ড সদস্য এবং পিপ ট্রাস্টের ভাইস চেয়ারপারসন আরমা দত্ত এমপি। যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংস্থা (ইউএসএআইডি) স্টারের সিনিয়র যক্ষ্মা বিষয়ক উপদেষ্টা ডাক্তার আজহারুল ইসলাম খানের সঞ্চালনায় সভায় যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণ ও নির্মূলে করণীয় বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. এস এম মাহমুদার রহমান, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও নাটাব চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি মনিম উদ দৌলা চৌধুরী, রাজশাহী যক্ষ্মা হাসপাতালের চিকিৎসক ডা. সাইফুল ইসলামসহ অন্যরা।  

সভায় শিশুদের যক্ষ্মা পরীক্ষা ও নিয়ন্ত্রণ এবং জেলার যক্ষ্মা রোগী নির্ণয় ও চিকিৎসা বিষয়ে গুরুত্বারোপ করেন বক্তারা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa