ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

সিওমেক শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ, জনভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
সিওমেক শিক্ষার্থীদের ফের সড়ক অবরোধ, জনভোগান্তি

সিলেট: সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের (সিওমেক) শিক্ষার্থীরা ফের সড়ক অবরোধ করে রেখেছেন।  

বুধবার (০৩ আগস্ট) দুপুর একটা থেকে মেডিক্যাল কলেজ হাসপাতালে ২ নম্বর গেইটের সামনে সড়ক অবরোধ করে রাখেন তারা।

এতে করে মেডিক্যাল কলেজের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে জনগণ ভোগান্তির সৃষ্টি হয়।  
শিক্ষার্থীরা জড়ো হয়ে স্লোগান দিতে থাকেন, ‘আমার ভাইয়ের রক্ত কেন প্রশাসন জবাব চাই,  সন্ত্রাসীদের কালো হাত ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও। লজ্জা নাই লজ্জা নাই, প্রশাসনের লজ্জা নাই’ বলে স্লোগানে মুখরিত করে তোলেন।
 
এ সময় শিক্ষার্থীরা হাতে স্টাম্প নিয়ে সড়কে যানবাহন চলাচল প্রতিরোধ করতে দেখা যায়। এমনকি তারা অ্যাম্বুলেন্স চলাচলেও বাধা সৃষ্টি করেন বলেও অভিযোগ করেছেন স্থানীয়রা।

দুপুর পৌনে ২টার দিকে তারা সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী প্রবেশের জন্য খোলা রাখা দ্বিতীয় গেইটও বন্ধ করে দিয়ে সড়কে বসে পড়েন। ফলে হাসপাতালে রোগী প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।
সোমবার (১ আগস্ট) রাতে দুই শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় আন্দোলনে যায় ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা। তাদের হয়ে সেবা বন্ধ রেখে হাসপাতাল ছেড়ে রাস্তায় নামেন ইন্টার্ন চিকিৎসকরা।

ঘটনার পর হামলায় জড়িত দুই জনকে পুলিশ গ্রেফতার করে। সেই সঙ্গে ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে হাসপাতাল ও কলেজ প্রশাসন দুটি মামলা করে। দুটি মামলায় এজাহারনামীয় আট জনকে আসামি করে অজ্ঞাতপরিচয় আরও ১১ জনকে অভিযুক্ত রাখা হয়।  উদ্ভূত পরিস্থিতিতে মঙ্গলবার (২ আগস্ট) সিওমেক হাসপাতালে রাজনৈতিক নেতারা,  পুলিশ প্রশাসন, কলেজ ও হাসপাতাল প্রশাসন শিক্ষার্থীদের নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সংশ্লিষ্টরা জানান শিক্ষার্থীদের পাঁচ দফা ন্যায্য দাবি পূরণ করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত দুইজনকেও গ্রেফতার করা হয়েছে। এছাড়া ক্যাম্পাসে নিরাপত্তায় উদ্যোগ নেওয়া হয়েছ।   

তবে তাদের ন্যায্য দাবিগুলো মেনে নিলেও অপর আসামিদের গ্রেফতারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় আজ বুধবার (০৩ আগস্ট) বেলা দেড়টা থেকে ফের আন্দোলনে নেমে ফের সড়ক অবরোধ করেন। এতে করে জনগণের চরমে পৌঁছায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সিলেট মহানগর পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।