ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

স্বাস্থ্যকেন্দ্র বন্ধ রেখে খামার নিয়ে ব্যস্ত মেডিক্যাল অফিসার! 

হারুন-অর-রশীদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
স্বাস্থ্যকেন্দ্র বন্ধ রেখে খামার নিয়ে ব্যস্ত মেডিক্যাল অফিসার! 

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কাদিরদী বাজার সংলগ্ন উপ-স্বাস্থ্য কেন্দ্রটি গত একমাস ধরে বন্ধ করে রেখেছেন স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্ব থাকা উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (সেকমো) নুরুল ইসলাম। স্বাস্থ্যকেন্দ্রটি বন্ধ থাকায় এলাকার শত শত গরীব অসহায় মানুষ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত রয়েছেন।

 

এদিকে অভিযোগ উঠেছে উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুল ইসলাম হাসপাতালে হাজিরা দিয়ে পৌরসভার শিবপুর এলাকায় তার মালিকানাধীন গরুর খামার দেখা-শোনা করছেন।  

জানা গেছে, গত একমাস আগে কাদিরদী উপ-স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্ব থাকা সেকমো নুরুল ইসলাম ও স্বাস্থ্যকেন্দ্রের পাশে অবস্থিত কাদিরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার মাহাবুবুর রহমানের মধ্যে স্বাস্থ্যকেন্দ্র এবং স্কুলের জমি নিয়ে কথা কাটাকাটি হয়। এরই জেরে বোয়ালমারী থানায় প্রধান শিক্ষকের নামে অভিযোগ করেন নুরুল ইসলাম। গত ০৪ আগস্ট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক স্বাস্থ্যকেন্দ্র ও স্কুলের জমি মেপে পিলার গেড়ে দিলেও স্বাস্থ্যকেন্দ্রটি খুলছেন না নুরুল ইসলাম।

নুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, স্কুলের শিক্ষকদের সঙ্গে কোনো ফয়সালা না হওয়ায় স্বাস্থ্যকেন্দ্র বন্ধ রাখা হয়েছে। তার নিজস্ব গরুর খামার দেখাশোনার বিষয়টি তিনি মিথ্যা দাবি করেন।  

তিনি আরও বলেন, গত একমাস উপজেলায় হাজিরা দিয়ে উপজেলায় ডিউটি করছি।

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বাংলানিউজকে বলেন, উপ-স্বাস্থ্যকেন্দ্রটি আপাতত বন্ধ রয়েছে। আগামী সোমবার (৫ সেপ্টেম্বর) বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকারি আমিন দিয়ে জমি পুনরায় মাপবেন। আশা করি, এর পর থেকে সমাধান মিলবে। এছাড়া প্রধান শিক্ষকের সঙ্গে একটু বিবাদের কারণে মাসখানেক ধরে স্বাস্থ্যকেন্দ্রটি খোলা হচ্ছে না ও উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নুরুল ইসলাম সেখানে যাচ্ছেন না। তবে, তিনি বিকল্প স্থানে নিয়মিত অফিস করছেন।  

স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্ব থাকা সেকমো নুরুল ইসলাম গত একমাস ধরে তার নিজস্ব গরুর খামার দেখাশোনা করছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তা আমার জানা নেই। তবে, তার গরুর খামার আছে বলে শুনেছি।  

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।