ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

ঢাকা ক্লাব-ইউনিভার্সাল মেডিক্যালের স্বাস্থ্য চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
ঢাকা ক্লাব-ইউনিভার্সাল মেডিক্যালের স্বাস্থ্য চুক্তি

ঢাকা: ঢাকা ক্লাব লিমিটেড এবং রাজধানীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের মধ্যে এক দ্বিপাক্ষিক স্বাস্থ্য চুক্তি হয়েছে। চুক্তির পাশাপাশি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের সঙ্গে ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের পাবলিক প্রাইভেট পার্টনারশিপের (পিপিপি) আওতায় নির্মাণাধীন প্রজেক্ট ‘অবসর’ প্রকল্প নিয়ে ঢাকা ক্লাবের সদস্যদের সঙ্গে বিশদ আলোচনা ও মতবিনিময় হয়।

শনিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা ক্লাবের স্যামসন এইচ ভবনে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা ক্লাবের সিইও ও সেক্রেটারি প্রণব কুমার নিয়োগী।

চুক্তিতে যৌথভাবে স্বাক্ষর করেন ঢাকা ক্লাবের সেক্রেটারি ও সিইও প্রণব কুমার নিয়োগী এবং ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

এই স্বাস্থ্য চুক্তির আওতায় ঢাকা ক্লাবের সদস্য, কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ এখন থেকে এই হাসপাতালে বিশেষ ছাড়ে চিকিৎসা সেবার পাশাপাশি এক্সিকিউটিভ হেল্থ চেক-আপ, কার্ডিয়াক হেল্থ চেক-আপসহ অগ্রাধিকার ভিত্তিতে জরুরি স্বাস্থ্যসেবা পাবেন।

অন্যদিকে, অবসর প্রকল্পটি বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিক্যাল রিসোর্ট। যেখানে ষাটোর্ধ্ব পুরুষ ও নারীদের স্বল্পকালীন বা দীর্ঘকালীন বিলাসবহুল আবাসনের পাশাপাশি সার্বিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের উদ্দেশ্যে একটি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল থাকবে।

দ্বিপাক্ষিক চুক্তিতে আরও স্বাক্ষর করেন ঢাকা ক্লাবের সিনিয়র ম্যানেজার (অ্যাডমিন) মো. আশফাকুর রহমান ও ডেপুটি ফাইন্যান্স ম্যানেজার (ইন্টারনাল অডিট) কাজী মো. সিরাজুস সালেকিন এবং ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার এ কে এম সাহেদ হোসেন ও কর্পোরেট ম্যানেজার রুহা আলম (রুহেল)।

হাসপাতাল পরিচিতি ও এর সেবা-পরিসেবা নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রথম সিনিয়র সিটিজেন মেডিক্যাল রিসোর্ট ‘অবসর’ নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্পের ইন্ডিপেন্ডেন্ট ব্র্যান্ড এনালিস্ট সি. এফ. জামান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই পরিচালক প্রীতি চক্রবর্তী, সিআইপি এবং সমাপনী বক্তব্য রাখেন ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট খন্দকার মশিউজ্জামান (রুমেল)।

স্বাস্থ্য চুক্তি ও মতবিনিময়ের পাশাপাশি অনুষ্ঠানে সাডেন হার্ট অ্যাটাক বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইউনিভার্সাল কার্ডিয়াক হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. এম এ হাসনাত। পরে কার্ডিও পালমোনারি রিসাসিটেশানের (সিপিআর) গুরুত্ব বর্ণনার পাশাপাশি প্রদর্শন ও প্রশিক্ষণ দেওয়া হয়।

অনুষ্ঠানে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়। যেখানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা কর্মচারীদের ডায়াবেটিক ও রক্তচাপ পরিমাপসহ প্রাথমিক চিকিৎসা পরামর্শ দেওয়া হয়। অনুষ্ঠানে ঢাকা ক্লাবের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীসহ হাসপাতালের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ও গণমাধ্যম ব্যক্তিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নন্দিত উপস্থাপিকা শান্তা জাহান।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।