ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

মৌলভীবাজারে গর্ভবর্তী মায়েদের স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
মৌলভীবাজারে গর্ভবর্তী মায়েদের স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মশালা 

মৌলভীবাজার: মৌলভীবাজারে গর্ভবর্তী মায়েদের স্বাস্থ্যসেবা নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে শহরের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে জাপাইগোর উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

মৌলভীবাজার পরিবার পরিকল্পানা কার্যালয়ের উপ-পরিচালক খন্দকার মাহবুবুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. চৌধুরী মো. জালাল উদ্দিন মুর্শেদ।  

জেলা সিভিল সার্জন কার্যালয়ের এমওসিএস ডা. রবিউস সানির ও সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা সুমন চন্দ্র দেবনাথের যৌথ পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদুর রহমান চৌধুরী, কমলগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মাহবুবুল আলম, মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বর্ণালী দাশ।

এছাড়াও কমলগঞ্জ, শ্রীমঙ্গল, বড়লেখা উপজেলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত আবাসিক মেডিকেল কর্মকর্তারা, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের ডাক্তার, নার্স, মিডওয়াইফ, চা বাগান এলাকায় স্বাস্থ্যসেবা প্রদানকারী, ইউপি সদস্য, জনপ্রতিনিধি, সমাজসেবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।  

কর্মশালায় অংশ্রগ্রহণকারী ও বক্তারা জন্ম নিয়ন্ত্রণ, প্রসূতি বিষয়ক সেবার মান বাড়াতে তাদের নানা পরামর্শ ও মতামত তুলে ধরেন।  

জেলার ৩টি উপজেলায় জাপাইগোর সচেতনতামূলক ও প্রশক্ষিণসহ অন্যান্য কার্যক্রমের প্রশংসা করে তাদের এ কার্যক্রম আগামীতেও অব্যাহত রাখতে আহ্বান জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।