ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

স্বাস্থ্য

স্বাচিপ সভাপতি জামাল, মহাসচিব মিলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
স্বাচিপ সভাপতি জামাল, মহাসচিব মিলন

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী পেশাজীবীদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে অধ্যাপক ডা. জামালউদ্দিন চৌধুরীকে ও মহাসচিব করা হয়েছে অধ্যাপক ডা. কামরুল হাসান মিলনকে।

শুক্রবার (২৫ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাচিপের পঞ্চম জাতীয় সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বাচিপের নতুন নেতৃত্বে আসা দুজনই পড়াশোনা করেছেন ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক)। এর মধ্যে সভাপতি অধ্যাপক জামালউদ্দিন চৌধুরী ঢামেকের ৩৫তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। অন্যদিকে মহাসচিব কামরুল হাসান মিলন ৪৪তম ব্যাচের শিক্ষার্থী।  

এদিন নতুন নেতৃত্বের নাম ঘোষণার আগে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, স্বাচিপের নতুন কমিটি হবে সম্পূর্ণ নতুন। যারাই দায়িত্বে এসেছেন তাদের সবাইকে প্রধানমন্ত্রী নির্বাচিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আপনাদের বিশ্বাস আছে তো? পরে উপস্থিত সবাই হ্যাঁ সূচক জবাব দেন।

এর আগে সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে চতুর্থ সম্মেলন হয়েছিল। সেই কমিটির সভাপতি ছিলেন অধ্যাপক ডা. ইকবাল আর্সলান ও মহাসচিবের দায়িত্ব পেয়েছিলেন অধ্যাপক ডা. এম এ আজিজ।

গত বছর স্বাচিপের সম্মেলনে হওয়ার কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে যায়। ১৯৯৪ সালের ২৪ ডিসেম্বর প্রতিষ্ঠিত হয় স্বাচিপ। বর্তমানে সারাদেশে সংগঠনটির প্রায় ২০ হাজার সদস্য রয়েছে বলে স্বাচিপ নেতাদের সঙ্গে কথা বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa