ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাশিফল

ঘরের কোথায় টিভি-মিউজিক সিস্টেম রাখা শুভ

জ্যোতিষী রুবাই | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১৫
ঘরের কোথায় টিভি-মিউজিক সিস্টেম রাখা শুভ

বাস্তুমতে বাড়ি তৈরির পদ্ধতি আগে আলোচনা করা হয়েছে। কিন্তু বাড়ি তৈরিতেই তো শেষ নয়, এর পরে রয়েছে সেটিকে সাজাবার মতো গুরুত্বপূর্ণ বিষয়।



কিন্তু এই সাজ যদি হয় বাস্তুমতে, তাহলে সুন্দর দেখতে লাগার সঙ্গে সঙ্গে ভাগ্যও সুপ্রসন্ন হয়ে ওঠে। তাই বাড়ি সাজাবার সময় বাস্তুশাস্ত্রের কয়েকটি সাধারণ জিনিস মনে রাখতে হবে।

অভ্যন্তরীণ গৃহসজ্জার অবিচ্ছেদ্য অংশ টেলিভিশন ও মিউজিক সিস্টেম।

আসুন নেই বাস্তুমতে টিভি রাখার জায়গা কি হতে পারে।

মনে রাখবেন আপনি যদি বাস্ত্ত পরিকল্পিতভাবে টিভি সেটটি রাখতে চান তবে তা বেডরুমে না রাখাই ভালো। কিন্তু অনেকের বাসস্থানেই জায়গার সমস্যা থাকে। তাই যদি একান্তই রাখতে চান তাহলে শয়ন কক্ষের উত্তর-পশ্চিম কোণে রাখতে পারেন।

সব থেকে ভালো হয় বসার ঘরের দক্ষিণ-পূর্ব দিকে যদি আপনার টিভি সেটটি রাখতে পারেন। আর যদি বেডরুমে রাখেন তবে অবশ্যই খাট থেকে কমপক্ষে দু'মিটার দূরে রাখবেন।

বসার ঘরে হলে বসার জায়গা থেকে দু-তিন মিটার দূরে রাখা উচিত।

আসুন এবার জেনে নেওয়া যাক আপনার পছন্দের মিউজিক সিস্টেমটি বাস্তুমতে ঘরের কোন জায়গায় রাখা উচিৎ।

টেলিভিশনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে সম্পর্কিত ডিভিডি প্লেয়ার, মিউজিক সিস্টেমের ক্ষেত্রেও উপরিউক্ত নিয়ম প্রযোজ্য। তাই টেলিভিশনের অবস্থানের সঙ্গে সামঞ্জস্য ও মিউজিক সিস্টেমের অবস্থান হওয়া উচিত।

তবে অবশ্যই মনে রাখবেন এই সমস্ত ইলেকট্রিক্যাল জিনিসের 'ভলিউম লেবেল' অত্যন্ত চড়া না হওয়াই বাঞ্ছনীয়। কারণ অত্যন্ত উচ্চ শব্দ গৃহস্থ বাড়ির পক্ষে অমঙ্গলজনক। বাস্ত্তশান্তির পক্ষে মোটেই ঠিক নয়।

এই নিয়মগুলি মেনে ও বাস্ত্ত পরিকল্পিত রীতি-নীতি পদ্ধতি, প্রকরণের মাধ্যমে আপনার 'বাস্ত্ত' অর্থাৎ গৃহস্থিত হতে সাহায্য করুন। এরকম ছোটো ছোটো বাস্ত্ত টিপস মেনেই পরিবর্তে পেয়ে যেতে পারেন ঐশ্বর্য, সম্পদ, শান্তি সমৃদ্ধি।

বাংলাদেশ সময়: ০০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।