ঢাকা, বুধবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩০, ৩১ মে ২০২৩, ১১ জিলকদ ১৪৪৪

কৃষি

ঠাকুরগাঁওয়ে কৃষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
ঠাকুরগাঁওয়ে কৃষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

ঠাকুরগাঁও: জেলার টাংগন ব্যারেজ, বুড়িবাঁধ ও ভুল্লিবাঁধ সেচ প্রকল্পসমূহ পুনর্বাসন, নদী তীর সংরক্ষণ, সম্মিলিত পানি নিয়ন্ত্রণ ও অবকাঠামো নির্মাণ শীর্ষক কৃষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মার্চ) সদর উপজেলা পাটিয়াডাঙ্গী উচ্চ বিদ্যালয়ে উপ-প্রধান সহকারী কর্মকর্তার দফতর ও বাপাউবোর আয়োজনে দুইদিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মসূচি শেষ হয়।

কৃষক প্রশিক্ষণ কর্মসূচিতে টাংগন ব্যারেজ, বুড়িবাঁধ ও ভুল্লিবাঁধ সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণ সম্পর্কে কৃষকদের সঙ্গে আলোচনা করা হয়। এছাড়াও সেচ এলাকায় কিভাবে পানি বণ্টন করা হবে ও বাঁধগুলো দেখাশোনা বিষয়েও আলোচনা করা হয়।

কৃষক প্রশিক্ষণে টাংগন ব্যারেজ পানি ব্যবস্থাপনা অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঠাকুরগাঁও পাওয়ার সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু তাহের, টাংগন ব্যারেজ পানি ব্যবস্থাপনা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, ঠাকুরগাঁও বাপাউবো-এর উপ-প্রধান সম্প্রসারণ কর্মকর্তা রফিউল বারি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa