ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

কৃষি

প্রথম দিন ৪০ গরু নিয়ে ঢাকায় এলো ক্যাটল স্পেশাল ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
প্রথম দিন ৪০ গরু নিয়ে ঢাকায় এলো ক্যাটল স্পেশাল ট্রেন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর থেকে চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও পাবনার ছয়টি স্টেশন থেকে আম ও কোরবানির পশু পরিবহনের জন্য চালু হলো স্পেশাল ট্রেন। প্রথম দিন জেলার অন্যান্য স্টেশন থেকে পশু পরিবহনের জন্য বুকিং না হলেও একমাত্র চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে প্রথম দিন ৪০টি গরু এবং ছয়টি ছাগল নিয়ে ঢাকার পথে যাত্রা করেছে স্পেশাল এ ট্রেন’।

 

প্রথম দিন রেলওয়ের আয় হয়েছে ২৩ হাজার ৬৬০ টাকা। প্রতিদিন তিনটি ওয়াগনে পশু পরিবহন করার সিদ্ধান্ত হলেও প্রথম দিন দুটি ওয়াগনে পশুগুলো পরিবহন করা হয়।

শনিবার (২৪ জুন) সন্ধ্যা পৌনে ৭টায় ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ স্টেশন থেকে যাত্রা শুরু করে। ফিতা কেটে ও বাঁশি বাজিয়ে চলতি বছর ট্রেনটি চালু করেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুর ওদুদ। এর আগে বিকেল ৪টায় রহনপুর থেকে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জে এসে পৌঁছায়।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবাইদুল্লাহ বলেন, প্রতিদিনই কোরবানি পশু ও আম নিয়ে জেলার রহনপুর রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৪টায় ছাড়বে ট্রেনটি। চাঁপাইনবাগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা, কাঁকনহাট রেলওয়ে স্টেশন থেকে বিকেল ৬টা ৪০ মিনিটে, বড়াল ব্রিজ রাত ৯টা বেজে ২৫ মিনিটে, সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশন থেকে রাত ১০টা এবং বঙ্গবন্ধু সেতু (পূর্ব) থেকে রাত ১০টা ৪০ মিনিটে গরু নিয়ে ট্রেনটি তেজগাঁওয়ের উদ্দেশে ছেড়ে যাবে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জুন ২৪, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।