ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

কৃষি

শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোনো সুযোগ নেই: কৃষিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোনো সুযোগ নেই: কৃষিমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জ: শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

তিনি বলেছেন, বিএনপির পায়ের নিচে মাটি নেই।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থেকে নিজেদের কবর নিজেরাই খুঁড়েছে। যতই আন্দোলন ও সমাবেশ করুক, এ কবর থেকে আর উঠতে পারবে না। আর উন্নয়নের কারণে জনগণ আওয়ামী লীগের সঙ্গে থাকলে আন্দোলন করে কেউ কোনোদিন সফল হয়নি, বিএনপিও সফল হবে না। শেখ হাসিনার সরকারকে ক্ষমতা থেকে সরানোর কোনো সুযোগ নেই।

বৃহস্পতিবার  (১৩ জুলাই) সকালে আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের নাচোলে আম বাগান পরিদর্শনকালে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, ২০০৮ সালের স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন হয়েছে, বিএনপি মানেনি। ২০০৮ সাল থেকে তারা আন্দোলন করছে। ২০১৪ সালে হরতাল করেছে, অবরোধ করেছে, রেললাইন তুলে ফেলেছে। ২০১৫ সালে আগুন দিয়ে তিন শতাধিক মানুষকে পুড়িয়ে মেরে ফেলেছে। বিদ্যুতের দাবিতে চাঁপাইনবাবগঞ্জের মানুষ যখন রাস্তায় নেমেছিল, তখন বিএনপি তাদের গুলি করে মেরে ফেলেছে, চাঁপাইনবাবগঞ্জের ২০টি তাজা প্রাণ ঝরেছে। তাই বাংলার মানুষ আর বিএনপিকে চায় না। উন্নয়নের রাজনীতি করা সরকার আওয়ামী লীগ তথা শেখ হাসিনার সরকারকে আবার ক্ষমতায় দেখতে চায়।  

আমবাগান প্রসঙ্গে প্রধান অতিথি বলে, আমাদের বিজ্ঞানীরা  গবেষণা করে উন্নত জাতের আম উদ্ভাবন করছেন। বিভিন্ন জাতের আম বেশি বেশি উৎপাদনের মাধ্যমে আম ও আমজাত পণ্য বিদেশে রপ্তানি করতে হব। আমের দাম পাবে কৃষক। কৃষক ভালো থাকলে দেশ ভালো থাকবে। প্রধানমন্ত্রী গবেষকদের অর্থ দিচ্ছেন, ফলে নতুন নতুন জাত ও ফসল উদ্ভাবিত হচ্ছে। এসব ফসল ও ফলের বীজ আপনাদের দেওয়া হবে, যা উৎপাদন করে আপনারা বিদেশে রপ্তানি করবেন, নিজেরা খাবেন, বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ করতে সহায়তা করবেন।  

চাঁপাইনবাবগঞ্জ প্রসঙ্গে মন্ত্রী বলেন, নাচলে এসে আমার মনটা ভরে গেল নানা জাতের আম গাছ এবং আমবাগান দেখে। পাঁচ বছর মন্ত্রী ছিলাম, কিন্তু আসা হয়নি, যা ভুল হয়েছে। আবার আমরা নির্বাচিত হতে পারলে আপনাদের এলাকায় আবার আসব। আমচাষিরা দেশের জন্য কাজ করেন,  নৌকা মার্কায় ভোট দেন, আমার দরজা আপনাদের জন্য সব সময় খোলা থাকবে।  

জামায়াত প্রসঙ্গে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, আওয়ামী লীগ শান্তিপূর্ণভাবে ১৪ বছর দেশ চালাল। আর বিএনপি-জামায়াত জোট যখনই ক্ষমতায় আসে, তখনই দেশে অরাজকতা সৃষ্টি করে।

জামায়াত রগ কাটে, বিদ্যুৎ লাইন ও রেললাইনে আগুন দেয়, নারীদের পাকিস্তানি সামরিক অফিসার বা তাদের দোসরদের হাতে তুলে দেয়। পাশবিক নির্যাতন চালায়, যা আপনারা একাত্তরে দেখেছেন। জামায়াত হচ্ছে একটা অসভ্য, বর্বর ও ধর্ম ব্যবসায়ী দল। তাদের আপনারা উপদেশ দেন,   ধর্ম নিয়ে নয়, তারা যেন আম, ধান বা বিভিন্ন ফসল নিয়ে ব্যবসা করে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা যেভাবে একাত্তর সালে আলবদর-রাজাকারদের পরাস্ত করেছি,  আবার যদি জামায়াত দেশে অরাজকতা সৃষ্টি করে, তাহলে বাংলাদেশ থেকে তাদের শিকড় পর্যন্ত উপড়ে ফেলা হবে।   

কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, জেলা প্রশাসক এ কে এম গালিব খান, চাঁপাইনবাবগঞ্জ কৃষি উপ-পরিচালক পলাশ সরকারসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও আম চাষিরা উপস্থিত ছিলেন।  

পরে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নে আজান ট্রেড ইন্টারন্যাশনালের মাল্টি সংরক্ষণাগার এবং ছত্রাজিতপুর পলিনেট হাউজ পরিদর্শন করেন।

শেষে বিকেলে মন্ত্রী আঞ্চলিক উদ্যানতত্ত্ব ও গবেষণা কেন্দ্র, বিএআরআই, চাঁপাইনবাবগঞ্জে আম উৎপাদন ও বিপণন বিষয়ে কর্মশালায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad