ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

কৃষি

লক্ষ্মীপুরে প্রণোদনার সার-বীজ পেল ৪ হাজার কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
লক্ষ্মীপুরে প্রণোদনার সার-বীজ পেল ৪ হাজার কৃষক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদরে ২০২৩-২৪ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৪ হাজার ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এই আয়োজন করেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আক্তার হোসেন শাহিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম।  

এসময় উপজেলা বিভিন্ন ইউনিটের কৃষি কর্মকর্তা, বিভিন্ন ইউনিটের চেয়ারম্যান, মেম্বার ও উপকারভোগী কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।  

সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে সরকার রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সদর উপজেলা ২১টি ইউনিয়নে ৪ হাজার ১২০ জন কৃষকের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।  

তিনি আরও জানান, ৯টি ফসলের মধ্যে রয়েছে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন, মুগ, মসুর, ও খেসারি ডাল। প্রতি ১ বিঘা জমি আবাদের জন্য ফসলওয়ারী প্রত্যেক কৃষককে বীজের সঙ্গে ১০ কেজি এমওপি এবং ১০ কেজি ডিএপি রাসায়নিক সার দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ০১৩৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।