ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষি

ক্রয় সংক্রান্ত বিএজিএফ’র প্রশিক্ষণ অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
ক্রয় সংক্রান্ত বিএজিএফ’র প্রশিক্ষণ অনুষ্ঠিত ছবি - বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকারের ক্রয় সংক্রান্ত আইন, নীতি, নিয়ম-কানুন ও দিকনির্দেশনার আলোকে কৃষি বিষয়ের গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

 


শনিবার (২৩ এপ্রিল) পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সহযোগিতায় পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ক ‘ওরিয়েন্টেশন প্রশিক্ষণ’ শীর্ষক এ কর্মশালা অনুষ্ঠিত হয়।



বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে এ কর্মশালায় বাংলাদেশ কৃষি সাংবাদিক ফোরামের (বিএজিএফ) ২৫ সংবাদকর্মী অংশ নেন।

পিআইবি সেমিনার কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে সেশন পরিচালনা করেন সিপিটিইউ’র মহাপরিচালক মো. ফারুক হোসেন। সব শেষে প্রত্যেককে সনদ দেওয়া হয়।

সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এস এম মাহবুবুল আলম সংবাদকর্মীদের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার সংবাদকর্মীদের মান ও দক্ষতা উন্নয়নে কাজ করে যাচ্ছে। এতে দক্ষতার সঙ্গে বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশনে আরও অগ্রণী ভূমিকা রাখতে পারবেন।

সভাপতির বক্তব্যে পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেন, দেশের ক্রয়নীতি ও আইন বর্তমানে যুগপোযোগী করা হয়েছে। এসব বিষয়ে যখন একজন সংবাদকর্মী স্বচ্ছ ধারণা পাবেন তখন এ সংশ্লিষ্ট সংবাদ পরিবেশনে আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে পারবেন।

এ সময় তিনি কৃষি সংবাদকর্মীদের আরও উন্নত প্রশিক্ষণের অয়োজনের আশ্বাস দেন। কৃষি সংশ্লিষ্ট প্রশিক্ষণের আয়োজনের পরামর্শ দেওয়ার আহ্বান জানান।

প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা সিপিটিইউ’র মহাপরিচালক মো. ফারুক হোসেন সরকারি বিভিন্ন পণ্য ও উপকরণ কেনার ওপর প্রশিক্ষণ পরিচালনা করেন।

এসময় তিনি নিজের অভিজ্ঞতা ও ক্রয় নীতি এবং নিয়ম জানা একজন সংবাদকর্মীর কতটুকু দরকার তা গল্পাকারে তুলে ধরেন।  

এমন আয়োজনের জন্য বিএজিএফ’র পক্ষে পিআইবি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের সভাপতি আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক সাহানোয়ার সাইদ শাহীন। প্রশিক্ষণটির সমন্বয়কের দায়িত্বে ছিলেন পিআইবির সহকারী প্রশিক্ষক নাসিমুল আহসান।

বাংলাদেশ সময়: ০৪২২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৬
একে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa