ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

কৃষি

বরিশালে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
বরিশালে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল: কৃষি প্রণোদনা কর্মসূচির আওয়তায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মধ্যে বিনামূল্যে ভুট্টা, খেসারি, সরিষা, ফেলন, বিটি বেগুন ও মুগ ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুর ১টার দিকে বরিশাল নগরের সিঅ্যান্ডবি রোডস্থ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বীজ ও সার বিতরণ করা হয়। সদর উপজেলার মোট ৬শ ১২জন কৃষকের মধ্যে এ বীজ ও সার বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদফতর, বরিশাল সদর, মেট্রোপলিটন কৃষি অফিস বরিশাল এর আয়োজনে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সদর আসনের সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ।

জেবুন্নেছা আফরোজ বলেন, আমাদের চাষাবাদের জমি রয়েছে, যেখানে ফসল উৎপাদন করা হচ্ছে। কিন্তু এই চাষাবাদ পদ্বতি আরও সহজতর করতে কৃষকদের জন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার। সঠিকভাবে ও সঠিক সময়ে কৃষকরা যাতে ফসল ফলাতে পারে তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। যার মধ্যে সরকার কৃষকদের জন্য বিনামূল্যে সার ও বীজ দিচ্ছে। যাতে কৃষকরা আগ্রহ নিয়ে চাষাবাদ করতে পারে।

তিনি বলেন, সরকারে থেকে দেওয়া বীজ ও সার দিয়ে কৃষকরা সাবলম্বি হতে এটাই প্রত্যাশা। প্রত্যেক কৃষক চাষাবাদের জন্য একবিঘা জমির উপকরণ পাবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাঈদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবীর, বরিশাল মেট্রোপলিটন কৃষি কর্মকর্তা ফাইমা হক প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৬২৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
এমএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa