ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

কৃষি

সরকার নির্ধারিত দামে বাগেরহাটে বোরো ধান সংগ্রহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
সরকার নির্ধারিত দামে বাগেরহাটে বোরো ধান সংগ্রহ শুরু

বাগেরহাট: সরকার নির্ধারিত দামে বাগেরহাটে আনুষ্ঠানিকভাবে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে বাগেরহাট জেলা খাদ্য গুদামে আনুষ্ঠানিকভাবে এই ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক।

 

এসময় বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল হাকিম, বাগেরহাট সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনোতোষ কুমার মজুমদার, মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক সাইদুর রহমানসহ ধান বিক্রেতারা উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক বাংলানিউজকে বলেন, সরকারের জারি করা নিয়ম অনুযায়ী বাগেরহাটে খাদ্য শস্য সংগ্রহ করা হবে। ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো প্রকার অনিয়ম সহ্য করা হবে না। ধান সংগ্রহের ক্ষেত্রে কোনো অনিয়মের অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

২০২১ সালের বোরো মৌসুমে বাগেরহাট জেলার মোংলা ছাড়া অন্য আটটি উপজেলা থেকে ২৭ টাকা কেজি দরে ৮ হাজার ৫৩০ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে ফকিরহাট ও সদর উপজেলায় অ্যাপসের মাধ্যমে ২ হাজার ৮৮৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। অন্য উপজেলায় কৃষকদের প্রদত্ত কৃষি কার্ড দিয়ে লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে নির্ধারিত ধান সংগ্রহ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa