ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আরব-আমিরাত

দুবাই কনস্যুলেটের সহযোগিতায় তাবিদুর এখন দেশে

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, ইউএই করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
দুবাই কনস্যুলেটের সহযোগিতায় তাবিদুর এখন দেশে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুবাই: সংযুক্ত আরব আমিরাতের উম্ম আল কোয়েইন হাসপাতালে চিকিৎসার দীর্ঘ দশমাস পর দুবাই ও উত্তর সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাংলাদেশ কনস্যুলেটের সহযোগিতায় শনিবার (৩০ জানুয়ারি) স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান করে দেশে ফিরলেন মুহাম্মদ তাবিদুর রহমান।

তাবিদুর রহমান সিলেট হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নে বলাকীপুর গ্রামের মৃত সজীব আলীর ছেলে।



দুবাই ও উত্তর আরব আমিরাতের বাংলাদেশ কনস্যুলেটের প্রথম সচিব (শ্রম) এ কে এম মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, মুহাম্মদ তাবিদুর রহমানের ভিসার মেয়াদ বহাল থাকা সত্ত্বেও তাকে নিয়োগকারী প্রতিষ্ঠান সবকিছু গুটিয়ে নিজেদের দেশে ফিরে যাওয়ায় তার পাসপোর্ট পাওয়া সম্ভব হয় নাই।   

পরে তাবিদুরের নাম-পরিচয় পাওয়ার পর আমরা তার মেডিকেল রিপোর্ট সংগ্রহ করে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে প্রেরণ করি। তাবিদুরের সুচিকিৎসার জন্যে তাকে দেশে প্রেরণের জন্য মন্ত্রণালয়ে আবেদন জানায় তার পরিবার। অবশেষে শনিবার দেশে ফেরেন তাবিদুর। কমিউনিটি থেকে বিভিন্নভাবে সংগ্রহ করা প্রায় একুশ হাজার পঞ্চাশ দিরহাম ( বাংলাদেশের টাকায় প্রায় ৪ লাখ ৫০ হাজার টাকা) দিয়ে এ সময় সহায়তা করা হয় তাবিদুরকে।

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১৬
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa