ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

আরব-আমিরাত

আমিরাতে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
আমিরাতে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা শুরু

আমিরাত: দেশের সঙ্গে মিল রেখে ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে সংযুক্ত আরব-আমিরাতে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে।

সোমবার (পহেলা ফেব্রুয়ারি) আমিরাতে আবুধাবির শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ ও রাস আল খাইমা বাংলাদেশ ইসলামীয়া স্কুল অ্যান্ড কলেজে প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়।


এদিন সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত বাংলাদেশি দুইটি স্কুলে ৫৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ৩০ জন ছাত্র ও ২৪ জন ছাত্রী।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের রাজনৈতিক কাউন্সিলর মুহাম্মদ শহিদুজ্জামান ফারুকী ও কলেজের অধ্যক্ষ মীর আনিসুল হাসান। শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার ৩১ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ২০ জন ছাত্র ও ১১ জন ছাত্রী। গত বছর পরীক্ষার্থী সংখ্যা ছিলো ২৬ জন।

অন্যদিকে রাস আল খাইমা বাংলাদেশ ইসলামীয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে ২৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে ১০ জন ছাত্র ও ১৩ জন ছাত্রী। গত বছর মোট পরীক্ষার্থী ছিলো ২১ জন।

রাস আল খাইমাহ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজের সভাপতি পেয়ার মোহাম্মদ বাংলানিউজকে বলেন, পরীক্ষা হল পরিদর্শন করে বাংলাদেশ কনস্যুলেট দুবাই ও উত্তর আমিরাতের কাউন্সিলর ড. শাহ মোহাম্মদ তানভির মনসুর সন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ০৫০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa