ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

আরব-আমিরাত

আমিরাতে হোয়াইট পয়েন্ট সম্মাননা পেলেন বাংলাদেশের মুক্তার

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, আমিরাত করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আমিরাতে হোয়াইট পয়েন্ট সম্মাননা পেলেন বাংলাদেশের মুক্তার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমিরাত: সংযুক্ত আরব আমিরাতে ‘হোয়াইট পয়েন্ট’ সম্মাননা পদক পেয়েছেন প্রবাসী বাংলাদেশি মোহাম্মদ মুক্তার মিয়া।
 
সম্প্রতি দুবাই এমিরেটস জেনারেল ট্রান্সপোর্ট (শিক্ষা মন্ত্রনালয়)-এর আয়োজনে হোটেল ক্রাউন ইন্টার কন্টিনেন্টালে আনুষ্ঠানিকভাবে ডিপার্টমেন্টের পক্ষ থেকে তার হাতে এ সম্মাননা তুলে দেয়া হয়।



মোহাম্মদ মুক্তার মিয়া মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ১০নং হাজীপুর ইউনিয়নের উত্তর পল্কী গ্রামের হাজী ঠাকুর মিয়ার ছেলে।

সংযুক্ত আরব আমিরাতে মোট ৩৯৯ জনকে বিভিন্ন জরিপে নির্বাচিত করে তাদের মধ্যে থেকে চারজনকে কম্পিউটার লটারির মাধ্যমে বিজয়ী ঘোষণা করে দুবাই এমিরেটস জেনারেল ট্রান্সপোর্ট। এতে প্রথম বিজয়ী মোহাম্মদ মুক্তার মিয়া। চারজন বিজয়ীকে দু’টি প্রাইভেট কার ও দু’টি ইমিরেটস-এর এয়ার টিকেট দেয়া হয়।  

মোহাম্মদ মুক্তার মিয়াকে ডিপার্টমেন্টের পক্ষ থেকে গাড়ির চাবি আনুষ্ঠানিকভাবে তুলে দেন এমিরেটস জেনারেল ট্রান্সপোর্ট-এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ আব্দুল্লাহ আল জামান। আর মোহাম্মদ মুক্তার মিয়ার হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা পত্র তুলে দেন সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরা স্টেট শাখার স্কুল ট্রান্সপোর্ট-এর ব্যবস্থাপক আব্দুল্লাহ মোহাম্মদ আল সাদি।
 
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমিরেটস জেনারেল ট্রান্সপোর্ট-এর ফিন্যান্স ম্যানেজার, স্কুল ট্রান্সপোর্ট ম্যানেজার, বিশিষ্ট সাংবাদিকসহ উচ্চ পদস্থ কর্মকর্তারা।

দীর্ঘ ৩৭ বছর ধরে দুবাইতে বসবাস করছেন মোহাম্মদ মুক্তার মিয়া। বিদেশের মাটিতে তিনি তার কাজের মূল্যায়নস্বরুপ বিভিন্ন সময় বিভিন্ন পুরষ্কার পেয়েছেন। ‘হোয়াইট পয়েন্ট’ সম্মাননা লাভ করে তিনি দেশকে এবং নিজেকে গর্বিত মনে করছেন।

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa