ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিল্প-সাহিত্য

মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’ প্রকাশ

অমর একুশে বইমেলার বই উন্মোচন মঞ্চে শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) প্রকাশ হয় আনুশা চৌধুরীর মানসিক স্বাস্থ্যবিষয়ক বই ‘ভয়হীন জীবনের খোঁজে’। বইটি প্রকাশিত হয় স্বপ্ন ’৭১ প্রকাশন থেকে।

বইয়ের মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও মনোশিক্ষাবিদ মোহিত কামাল ও অভিনেত্রী শম্পা রেজা।

এসময় মোহিত কামাল বলেন, আনুশা চৌধুরী একজন ডায়না পুরস্কারপ্রাপ্ত সংগঠক। বইটি সহজ ভাষায় মানসিক স্বাস্থ্য সর্ম্পকে লিখেছেন, যা সত্যি প্রশংসার দাবি রাখে।

শম্পা রেজা বলেন, আমরা যেই মনের রোগগুলোতে ভুগি, তার খুব সুন্দর প্রকাশ এখানে ঘটেছে। আমাদের এই সমস্যাগুলো কীভাবে সমাধান করব, তাও এই বইয়ে আছে।

লেটস টক মেন্টাল হেলথের প্রতিষ্ঠাতা ও  লেখক আনুশা চৌধুরী বলেন, মানসিক স্বাস্থ্য এখনও অনেকক্ষেত্রে একটা ট্যাবু হিসেবে সমাজে আছে। কেউ বিশেষজ্ঞদের পরামর্শ নিতে চাইলেই তাকে পাগল ইত্যাদি বলে হেয় করা হয়। বই অনেক বড় একটা মাধ্যম মানুষের কাছে যে কোনো বার্তা পৌঁছানোর। সেক্ষেত্রে মানসিক স্বাস্থ্য বিষয়ক বই আরও বেশি করে মানুষের কাছে নিয়ে যাওয়া উচিত। হয়তো আমার এই সূচনা একসময় বৃহৎ পরিসরে মানিষের কাছে পৌঁছাবে এবং মানুষ আরও বেশি বই পড়বে, লিখবে। সেখানেই হয়ত আমার স্বার্থকতা।

স্বপ্ন ’৭১ প্রকাশনের প্রকাশক ও লেখক আবু সাঈদ বলেন, মানসিক স্বাস্থ্য সর্ম্পকে জানার জন্য একটা গুরুত্বপূর্ণ বই। নিশ্চয়ই বইটি পড়ে সবার ভালো লাগবে। বইটি স্বপ্ন ’৭১ প্রকাশনের ১৯০ নাম্বার স্টলের পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।