ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিল্প-সাহিত্য

ফেনীতে সুরের মূর্ছনায় নজরুল সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
ফেনীতে সুরের মূর্ছনায় নজরুল সম্মেলন নজরুল সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান

ফেনী: কাঁটাতার পৃথক করেছে আমাদের ভৌগলিক সীমারেখাকে। কিন্তু পৃথক করা সম্ভব হয়নি সাংস্কৃতিক মেলবন্ধন। আর সেই শেকড়ের টানেই বারবার মিলিত হওয়া।

শুক্রবার (০২ ফেব্রুয়ারী) ফেনী শিল্পকলা একাডেমিতে এমনই এক মিলনমেলা আয়োজিত হয়। এতে দুই বাংলার নজরুল সঙ্গীত শিল্পীদের সুরের মূর্ছনায় মুখরিত হয় একাডেমি প্রাঙ্গণ।


 
এদিন ফেনী নজরুল একাডেমি ও ভারতের নজরুল সঙ্গীত বিষয়ক সংস্থা অগ্নিবীণার আয়োজনে উদ্বোধন হয় দুই দিনব্যাপী নজরুল সম্মেলনের।
 
ফেনী নজরুল একাডেমির সহ-সভাপতি সোনাগাজী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ মহীউদ্দিন চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়।
 
বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, নজরুল একাডেমির কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাধারণ সম্পাদক মিন্টু রহমান, অগ্নিবীণা সংস্থার পরিচালক রবীন্দ্রনাথ মুখার্জি।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ভারতের নজরুল সঙ্গীত শিল্পী অনসূয়া মুখোপাধ্যায়, দেবশ্রী মুখোপাধ্যায়, রাজশ্রী ভট্টাচার্য, দীপা দাস, ড. শ্রেয়া দত্তরায়, পৌষালী রায়, রুমনা মাইতি, সুমনা লায়েক, শবরী কর চৌধুরী, সুকন্যা কর্মকার, সুসীমা দাস, শংকর কুমার মন্ডল, কামাক্ষা লাল দে, সুজিত লায়েক, শুভেন্দু দাস, নরেন্দ্র নাথ সরকার। ফেনী নজরুল একাডেমির শিল্পীদের মধ্যে ছিলেন প্রিয়াংকা লাহা, বিনুশ্রী বণিক ও শৈবাল দত্ত।  

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন ফেনী নজরুল একাডেমির শিল্পীরা। স্বাগত বক্তব্য রাখেন ফেনী নজরুল একাডেমির সাধারণ সম্পাদক ফখরুদ্দীন আলী আহাম্মেদ তিতু। নজরুল সঙ্গীত পরিবেশনের সঙ্গে ছিলো মনোমুগ্ধকর নৃত্যানুষ্ঠান।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।