ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়া লেখক চক্রের কবিতাসন্ধ্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
প্রতিষ্ঠাবার্ষিকীতে বগুড়া লেখক চক্রের কবিতাসন্ধ্যা

বগুড়া: বাংলাদেশের ঐতিহ্যবাহী সাহিত্য সংগঠন বগুড়া লেখক চক্রের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কবিতাসন্ধ্যা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিকের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়- বগুড়া লেখক চক্রের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাতে শহরের ম্যাক্স মোটেলে অনুষ্ঠিত কবিতাসন্ধ্যা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া পুলিশ সুপার ও কবি সুদীপ কুমার চক্রবর্ত্তী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি কবি ইসলাম রফিক। সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা কবি ও প্রাবন্ধিক বজলুল করিম বাহার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সরকারি আজিজুল হক কলেজের ভাইস প্রিন্সিপাল কবি-প্রাবন্ধিক খৈয়াম কাদের, রাজশাহী বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরিফ রেহমান, কথাসাহিত্যিক সাজাহান সাকিদার, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা অ্যাডভোকেট পলাশ খন্দকার।

শুভেচ্ছা বক্তব্য রাখেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাইদ সিদ্দিকী, সংশপ্তক থিয়েটারের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান সুজন, ছড়াকার রতন খান, কবি-সাংবাদিক জি এম সজল ও কথাসাহিত্যিক হোসনে আরা মণি।

কবিতাসন্ধ্যায় অংশগ্রহণকারী কবিরা হলেন- খন্দকার বজলুর রহিম, মীর আব্দুর রাজ্জাক, আজিজার রহমান তাজ, মামুন রশীদ, আমির খসরু সেলিম, শ্যামল পাল, হাদিউল হৃদয়, এস এম আনিছুর রহমান, আবু রায়হান, রনি বর্মন, হিরুণ্য হারুন, সাফওয়ান আমিন, শৈবাল নূর, ডালিম রায়, ইউসুফ আলী, অরণ্য রাসেল, রাহাতুল আলম, বাণী রাণী পাল, নাজমা আকতার, প্রতত সিদ্দিক, হাসি, শুভ্রা সাহা ও আরফিন আকতার।

কবিতা আবৃত্তি ও সঞ্চালনা করেন বাচিক শিল্পী অলক পাল ও শাহানূর শাহীন। নিজের কাব্যগ্রন্থ থেকে কবিতা আবৃত্তি করেন প্রধান অতিথি সুদীপ কুমার চক্রবর্ত্তী।

কবিতাসন্ধ্যা এবং আলোচনা সভা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২১
কেইউএ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa