ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

৫০ বীর মুক্তিযোদ্ধাকে আদি ঢাকা সাংস্কৃতিক জোটের সম্মান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
৫০ বীর মুক্তিযোদ্ধাকে আদি ঢাকা সাংস্কৃতিক জোটের সম্মান ছবি: বাংলানিউজ

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধে অবদানের জন্য পঞ্চাশ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মান জানিয়েছে আদি ঢাকা সাংস্কৃতিক জোট।

রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কে দুই দিনব্যাপী বিজয় উৎসব অনুষ্ঠানের শেষ দিনে এ সম্মান জানানো হয়।

অনুষ্ঠানে বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক গাজী সারোয়ার হোসেন বাবু সবাইকে সম্মাননা স্মারক ও উত্তরীয় পরিয়ে দেন। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদি ঢাকা সাংস্কৃতিক জোটের সভাপতি ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান দুলু, আলী আকবর বাবুল, সহ-সভাপতি রেজাউর রহমান সিনহা, বিজয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব নুসরাত ইয়াসমিন রুম্পা।

সম্মাননা পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়। এতে অংশ নেন স্বরতরঙ্গ আবৃত্তি ভুবন, গেন্ডারিয়া কিশলয় কচি-কাঁচার মেলা, বিন্দু শিশুদল, সৃষ্টিশীল ললিতকলা একাডেমি। দলীয় সংগীত পরিবেশন করে মরমী শিল্পীগোষ্ঠী ও বুলবুল একাডেমি অব ফাইন আর্টস (বাফা), স্পন্দন ও জিনিয়া নৃত্য একাডেমি।

একক আবৃত্তি পরিবেশন করেন তারেক আলী মিলন ও আইভী ভূঁইয়া। একক সংগীত পরিবেশন করেন কানন বালা সরকার, শান্তা সরকার, শ্রাবণী গুহ রায়, প্রদীপ সরকার, ঢালী মো. দেলোয়ার, দিলদার হোসেন মুক্তার, রাম প্রসাদ সূত্রধর। পথনাটক পরিবেশন করে মৈত্রী থিয়েটার ও বৃত্ত নাট্যদল।

বাংলাদেশ সময়: ০৮৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa