ঢাকা, শনিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

শিল্প-সাহিত্য

‘এথিক’ সম্মাননা পেলেন ৫০ তরুণ নাট্যকর্মী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
‘এথিক’ সম্মাননা পেলেন ৫০ তরুণ নাট্যকর্মী

ঢাকা: বিজয়ের পঞ্চাশ বছর উপলক্ষে এবং সংগঠনের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে পঞ্চাশ তরুণ নাট্যকর্মীকে সম্মাননা দিয়েছে নাটকের দল ‘এথিক’।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে এ সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে এথিকের নতুন নাটক রেজানুর রহমানের ‘আয়নাঘর’ মঞ্চস্থ হয়।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নাট্যজন আতাউর রহমান, অভিনেত্রী ও নির্দেশক লাকী ইনাম প্রমুখ।

তারা বলেন, মঞ্চে যারা কাজ করেন তারাই প্রকৃতপক্ষেই সংস্কৃতির একটি বড় অংশ এবং এর উন্নয়নে কাজ করে যান। তবে এটাও ঠিক যে, তারা বরাবরই মূল্যায়ন পান কম। এমন অবস্থায় তরুণ নাট্যকর্মীদের এই সম্মাননা তাদের কাজের প্রতি আরও আগ্রহী করে তুলবে।

এথিকের পক্ষ থেকে জানানো হয়, তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে নাট্যচর্চাকে আরো বেগবান করা সম্ভব। এথিক মঞ্চের কারিগর। সে জন্যই বিজয়ের পঞ্চাশ বছরে ৫০ তরুণকে সম্মাননা জানানোর এই উদ্যোগ। তারুণ্যের শক্তিকে সঙ্গী করে সবাই মঞ্চকে আলোকিত করবো এই স্বপ্ন আমাদের।

এবারের আয়োজনে সম্মাননা দেওয়া হয়েছে—রবিন বসাক, তাজউদ্দিন তাজু, মুসা রুবেল, শরীফ হোসেন ইমন, কামরুজ্জামান রনি, ফারজানা নাসরিন নূরী, মারজিয়া জাবিন তন্বী, নুরুজ্জামান বাবু, তানজিকুন, মোহাম্মদ জুয়েল, হোসাইন নিরব, মৌসুমী আক্তার, মুনিরা ইসলাম অবনী, তাজুল ইসলাম রুবেল, মিহাজুল হুদা দীপ, সোনালী রহমান জুলি, সাকিল সিদ্ধার্থ, ইভান রিয়াজ, প্রিয়া রানী দাস, মোস্তাফিজুর রহমান সুমন, মীরন উদ্দিন আলফা, গাজী রহিসুল ইসলাম তমাল, মামুন আব্দুল্লাহ, ইকরামুল ইসলাম, পলি বিশ্বাস, আজরা জেবিন তুলি, মুহাম্মদ ফজলুল হক রাসেল, সাজ্জাদ হোসেন, শহিদুল ইসলাম খোকন, হলুদ পুতুল, আজমিরা কান্তা মিরা, মহসিনা আক্তার, মাহমুদুল হাসান মাসুম, শেফালি কুসুম, ওমর সুলাইমান রাজিব, অরূপ রতন আচার্য, খোরশেদ আলম ইমন, মোতাসিম বিল্লাহ আদিত্য, ফয়সাল মাহমুদ, নজরুল ইসলাম সোহাগ, বিবি ফাতেমা কানিজ, শামীমা আক্তার মুক্তা, এনামতারা সাকী, হুমায়রা আনজুম আরিনা, হাসানুজ্জামান খান, সাজিদুর রহমান, শাকিল আহমেদ, বাবুল হোসেন ও আরিফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa