ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

শিল্প-সাহিত্য

কলকাতায় সম্মাননা পেলেন বাংলাদেশের কবি উমর ফারুক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
কলকাতায় সম্মাননা পেলেন বাংলাদেশের কবি উমর ফারুক

ঢাকা: উত্তরণ সাহিত্য পত্রিকা আয়োজিত এক মনোজ্ঞ সাহিত্য বাসরে নব জিজ্ঞাসা পত্রিকা ও উত্তরণ পত্রিকার পক্ষ থেকে বাংলাদেশের বিশিষ্ট কথাসাহিত্যিক, সাংবাদিক, কবি ও গীতিকার উমর ফারুককে সম্মাননা ও সংবর্ধনা দেওয়া হয়।

একইসঙ্গে পশ্চিমবঙ্গের বিশিষ্ট কবি গীতিকার ও উত্তরণ সাহিত্য পত্রিকার  সভাপতি পরাশর বন্দ্যোপাধ্যায়কে পত্রিকার সম্পাদক সিদ্ধার্থ কর (উত্তরণ) ও সন্দীপ সাহু (নব জিজ্ঞাসা) সম্বর্ধনা ও সম্মাননা স্মারক প্রদান করেন।

এছাড়াও মনিমাল্য সংস্থা, পথ ও মঙ্গল বাসর পত্রিকার রঞ্জীব চক্রবর্তী ও পার্থ সারথি চট্টোপাধ্যায়, বাংলাদেশের জনপ্রিয় সাহিত্য পত্রিকা ভাষাতরীর সম্পাদক উমর ফারুককে সংবর্ধিত করেন।

রোববার (২৬ জুন) সন্ধ্যায় কলকাতার সোদপুরের খড়দহ সূর্যসেন নগর ওয়ার্ড কমিটি ভবনের হলরুমে এ সংবর্ধনা অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কবি সঞ্চিতা চট্টোপাধ্যায়, জয়া ঘটক, আরিফা গোলদার, জয়দেব চক্রবর্তী, সুভাষ সাহা, অনুপ গোস্বামী, অভিজিৎ গোস্বামী, অনিন্দিতা দাস, জিতা লাহিড়ি, মানিক দে, চন্দ্রা দাস, নিখিলেশ্বর ভট্টাচার্য, সুদীপ মুখোপাধ্যায়, তপন চক্রবর্তী, শচীন হালদার এবং খড়দহ বইমেলার সম্পাদক স্বপন সাহাসহ এলাকার বিশিষ্টজন।

অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ ও সাহিত্য আলোচনা হয়। সংগীত পরিবেশন করেন জয়া বন্দ্যোপাধ্যায় ও আবৃত্তি পরিবেশন করেন শিশু আবৃত্তি শিল্পী আরিন কর।

এক মনোজ্ঞ অনুষ্ঠানে উভয় বাংলার সাংস্কৃতিক মেলবন্ধনে অনুষ্ঠানটি যথার্থই সার্থক ও সফল হয়ে ওঠে। উক্ত অনুষ্ঠানে খড়দহ ও রহড়ার একটি সুপরিচিত সেবাব্রতি সংগঠন ‘রোদ্ধা’র বিক্রমজিৎ রায় ও গৌরব সাহাকে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa