ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের নয়া চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
বিমানের নয়া চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান পদে নিয়োগ পেয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন। চেয়ারম্যান ছাড়া বিমান পরিচালনা পর্ষদের বাকি সব সদস্য অপরিবর্তিত রয়েছেন।

রোববার (১৫ জানুয়ারি) পর্ষদ পুনর্গঠনের প্রজ্ঞাপন জারি করে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপ সচিব আবদুল আউয়াল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, দ্যা কোম্পানিস অ্যাক্ট ১৯৯৪ এর আওতায় স্বাক্ষরিত আর্টিকেল অব অ্যাসোসিয়েশন অব বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ৩৮ নম্বর অনুচ্ছেদ অনুযায়ী ২০২৩ সালের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ গঠন করা হলো। পর্ষদে বিমানের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোস্তফা কামাল উদ্দীন।

পর্ষদের অপরিবর্তিত সদস্যরা (পরিচালক) হলেন- জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থ বিভাগের সিনিয়র সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব। অ্যাফেয়ার্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশের (সিএএবি) চেয়ারম্যান, সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশনস), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চিফ, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ব্যারিস্টার তানজিব-উল আলম, দ্যা কম্পিউটার্স লিমিডেটের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী এবং বিমানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (পদাধিকারবলে)।

২০১৭ সালের ২৫ আগস্ট মোস্তফা কামাল উদ্দীন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব হন। তিনি চলতি বছর ১২ জানুয়ারি চাকরি থেকে অবসর নেন। সর্বশেষ প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।