ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

ঈদে ফ্লাইট বাড়ছে সৈয়দপুর-ঢাকা রুটে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
ঈদে ফ্লাইট বাড়ছে সৈয়দপুর-ঢাকা রুটে

নীলফামারী: ঈদুল ফিতরে ঘরমুখী যাত্রীদের সেবা দিতে ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্সগুলো।  

বুধবার (৩ এপ্রিল) থেকে রংপুর বিভাগের একমাত্র বিমানবন্দর সৈয়দপুর থেকে ঢাকা রুটে প্রতিদিন চারটি এয়ারলাইন্স মোট ১৭টি করে ফ্লাইট পরিচালনা করবে।

সে অনুযায়ী প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।  

এয়ারলাইন্সগুলো জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে অতিরিক্ত ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চারটি সংস্থা এ রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করছে। সংস্থাগুলো হলো ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার, এয়ার অ্যাস্ট্রা ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

দেশের আভ্যন্তরীণ বিমানবন্দরগুলোর মধ্যে সৈয়দপুর-ঢাকা রুটে সবচেয়ে বেশি ফ্লাইট পরিচালিত হয়।  

সৈয়দপুর বিমানবন্দর সূত্র জানায়, ইউএস-বাংলা এয়ারলাইন্স ঈদ উপলক্ষে দুটি ফ্লাইট বাড়িয়ে প্রতিদিন পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে। নভোএয়ার এ রুটে দুটি ফ্লাইট বাড়িয়েছে। ওই সংস্থাটিও প্রতিদিন তিনটির স্থলে পাঁচটি ফ্লাইট পরিচালনা করবে। এয়ার অ্যাস্ট্রা সৈয়দপুর-ঢাকা রুটে দুটি ফ্লাইট পরিচালনা করে আসছিল। তারাও দুটি ফ্লাইট বাড়িয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সৈয়দপুর-ঢাকা রুটে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করে আসছিল। তবে ঈদে তারা তিনটি ফ্লাইট পরিচালনা করবে। এসব ফ্লাইট বুধবার (৩ এপ্রিল) থেকে শুরু হয়ে ঈদ পরবর্তী এক সপ্তাহ চলবে বলে সূত্রটি জানিয়েছে।  

একই সূত্র জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে সংস্থাগুলো প্রতিদিন প্রায় দুই হাজার যাত্রী নিয়ে গন্তব্যে পাড়ি দেবে।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, ঈদ বা উৎসব এলে সৈয়দপুর-ঢাকা রুটে যাত্রীদের চাপ অনেক বেড়ে যায়। এসব চিন্তা করে ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে সংস্থাগুলো। এনিয়ে আমাদের ব্যাপক প্রস্ততি রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।