ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

এভিয়াট্যুর

মধ্যপ্রাচ্য প্রবাসীদের জন্য বিমানবন্দরে হচ্ছে স্পেশাল লাউঞ্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
মধ্যপ্রাচ্য প্রবাসীদের জন্য বিমানবন্দরে হচ্ছে স্পেশাল লাউঞ্জ

ঢাকা: মধ্যপ্রাচ্যে বাংলাদেশি যেসব শ্রমিক রয়েছেন, তাদের জন্য আগামী ২ সপ্তাহের মধ্যেই বিমানবন্দরে স্পেশাল লাউঞ্জের ব্যবস্থা করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রবাসীকল্যাণ উপদেষ্টা অধ্যাপক আসিফ নজরুল।

শনিবার (৫ অক্টোবর) রাজধানীর প্রবাসীকল্যাণ ভবনে মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও কল্যাণ বিষয়ে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং মালয়েশিয়ার পারকেসার মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আসিফ নজরুল বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আমরা তিনটি বিষয়ে কথা বলেছি; বন্ধ বাজার উন্মুক্ত করা ও নতুন কর্মীরা যেন যেতে পারে। দ্বিতীয়ত হচ্ছে, ১০০ জনের যে সিন্ডিকেট ছিল সেটা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া, সব রিক্রুটমেন্ট এজেন্সির জন্য ট্রান্সপারেন্ট করা। কর্মীদের বেতন বাড়ানোর বিষয়ে বলেছি।

তিনি বলেন, সিন্ডিকেটের মাধ্যমে নয়, মালয়েশিয়ায় লোক পাঠাতে রিক্রুটিং এজেন্সি খোলা হবে। বিভিন্ন জটিলতার কারণে প্রায় ১৮ হাজার শ্রমিক মালয়েশিয়া যেতে পারেননি। তাদের মালয়েশিয়া যাওয়ার সুযোগ দেবে দেশটি। তাদের প্রতিশ্রুতি দ্রুত কার্যকরের চেষ্টা করা হচ্ছে।

প্রবাসীকল্যাণ বৈদেশিক কর্মসংস্থান উপদেষ্টা বলেন, আমাদের প্রবাসীরা যখন বিদেশে থাকেন তখন তারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। প্রত্যেকেই বাংলাদেশের একেকটি পতাকা হয়ে কাজ করেন। তাদের যথাযথ মূল্যায়ন, প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণমূলক সুরক্ষা নিশ্চিত করা আবশ্যক।

তিনি আরও জানান, মধ্যপ্রাচ্যে বাংলাদেশের যেসব শ্রমিক রয়েছেন, তাদের জন্য বিমানবন্দরে বিশেষ লাউঞ্জের ব্যবস্থা করে হবে। আমরা এরইমধ্যে জায়গা ঠিক করেছি, সিভিল এভিয়েশনের সঙ্গে কথা হয়েছে। আশা করি দুই সপ্তাহের মধ্যে হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২৪
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।