ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

লোকসান জেনেও দুটি প্লেন লিজ নিচ্ছে বিমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
লোকসান জেনেও দুটি প্লেন লিজ নিচ্ছে বিমান বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী পাঁচ বছরের জন্য দুটি বোয়িং ৭৭৭-২০০ ইআর উড়োজাহাজ লিজ নিচ্ছে। উড়োজাহাজগুলোর জন্য প্রতি মাসে ৫ লাখ ৮৫ হাজার মার্কিন ডলার ভাড়া দিতে হবে।

ইজিপশিয়ান এয়ার থেকে উড়োজাহাজ দুটি লিজ নেওয়া হচ্ছে।

এ পরিমাণ ভাড়া দিয়ে উড়োজাহাজ লিজ নেওয়ায় বিমান নিশ্চিত লোকসানে পড়বে। তারপরও রোববার রাতে বিমানের পরিচালনা পর্ষদ সভায় এ দুটি উড়োজাহাজ ভাড়া নেওয়ার সিদ্ধান্ত অনুমোদন পায়।

লোকসান জেনেও উড়োজাহাজ দুটি ভাড়া নেওয়া প্রসঙ্গে নাম প্রকাশ না শর্তে বিমানের এক পরিচালনা পর্ষদ সদস্য বাংলানিউজকে বলেন- এ পরিমাণ ভাড়া দিয়ে উড়োজাহাজ পরিচালনা করে বিমান কোনোভাবেই লাভ করতে পারবে না। বরং নিশ্চিত লোকসান হবে। তারপরও একটি চক্র সিন্ডিকেশনের মাধ্যমে এ উড়োজাহাজ ভাড়া করার চক্রান্ত করে সফল হয়েছে।

আপনি এ উড়োজাহাজ ভাড়া নেওয়ার বিরোধীতা করেছিলেন কি না বাংলানিউজের এমন প্রশ্নের জবাবে ওই পর্ষদ সদস্য বলেন, আমার একার কি করার আছে। বিমানের শীর্ষ কর্মকর্তা থেকে শুরু করে অনেকে এ সিন্ডিকেটের সঙ্গে জড়িত। তাই আমি এর বিরোধীতা করলেও কোনো ফল হতো না।

প্রসঙ্গত, এর আগেও এ দুটি উড়োজাহাজ লিজ নেওয়ার প্রস্তাব পরিচালনা পর্ষদে উত্থাপিত হয়েছিল। কিন্তু ভাড়া বেশি হওয়ার কারণে ওই সময় প্রস্তাব ফেরত দেওয়া হয়। কিন্তু বেশি ভাড়া সত্ত্বেও এবার উড়োজাহাজ দুটি লিজ নেওয়ার সিদ্ধান্ত নিল বিমান।

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৩
সম্পাদনা: জনি সাহা, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa