ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

এমিরেটসের ৩৫তম লাউঞ্জ রোম বিমানবন্দরে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৪
এমিরেটসের ৩৫তম লাউঞ্জ রোম বিমানবন্দরে ছবি : এমিরেটস এয়ারলাইনের ৩৫তম এবং ইতালিতে দ্বিতীয় বিমানবন্দর লাউঞ্জ

ঢাকা: রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি বিমানবন্দরে যাত্রীদের জন্য নিজস্ব লাউঞ্জ উদ্বোধন করেছে এমিরেটস্ এয়ারলাইন। সারা বিশ্বে এটি এমিরেটস এয়ারলাইনের ৩৫তম এবং ইতালিতে দ্বিতীয় বিমানবন্দর লাউঞ্জ।



এমিরেটসের প্রথম ও বিজনেস শ্রেণির যাত্রীরা এবং এমিরেটস্ ফ্রিকোয়েন্ট ফ্লায়ার প্রোগ্রাম-স্কাইওয়ার্ডের প্লাটিনাম ও গোল্ডকার্ডধারী সদস্যরা ২৫ লাখ ইউরোরও অধিক ব্যয়ে নির্মিত বিলাসবহুল এ লাউঞ্জটির সেবা গ্রহণ করতে পারবেন।

প্রাইভেট কারে এয়ারপোর্ট ড্রপ ও পিকআপ, উচ্চমানের অনবোর্ড সেবার সঙ্গে সঙ্গে বিলাসবহুল লাউঞ্জ সেবা প্রিমিয়াম যাত্রীদের ভ্রমণ অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করবে।

টার্মিনাল ৩-এর এয়ারসাইড ট্রানজিট এলাকায় ৯২০ বর্গমিটার এলাকা জুড়ে অবস্থিত এমিরেটসের লাউঞ্জটি রোম বিমানবন্দরে সর্ববৃহৎ। এখানে একসঙ্গে ১৫৬ জন যাত্রী সেবা গ্রহণ করতে পারবেন। লাউঞ্জে যাত্রীদের জন্য ওয়াই-ফাই সংযোগসহ পূর্ণসজ্জিত স্বতন্ত্র বিজনেস, টিভি, রিডিং ও প্রেয়ার এরিয়া এবং শাওয়ার সুবিধা রয়েছে। এ ছাড়াও রয়েছে ইতালিয়ানসহ বিভিন্ন দেশের খাবারের সমন্বয়ে সৌজন্যমূলক বুফে ও পূর্ণ বার সেবা।

লাউঞ্জের ডিজাইনে সমসাময়িক ধারা অনুসরণের পাশাপাশি বিশ্বের অন্যান্য স্থানের বিমানবন্দরে অবস্থিত এমিরেটসের লাউঞ্জগুলোর সাথে সঙ্গতি রক্ষা করা হয়েছে।

এমিরেটস্ বর্তমানে ইতালিতে সপ্তাহে ৪২টি ফ্লাইট পরিচালনা করছে। রোমে দৈনিক ২টি, মিলানের মালপেন্সতে তিনটি এবং ভেনিসের মার্কোপলোতে একটি।

২০১৩ সালে দুবাই-রোম-দুবাই রুটে এমিরেটসের যাত্রীসংখ্যা ২০০৯ সালের তুলনায় ১১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই রুটে এমিরেটসের ফ্ল্যাগশিপ উড়োজাহাজ এয়ারবাস এ৩৮০ চলাচল করছে।

বাংলাদেশ সময়: ০০৩০ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa