ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

এভিয়াট্যুর

বিমানকে লাভজনক করতে মন্ত্রীর তাগিদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৪
বিমানকে লাভজনক করতে মন্ত্রীর তাগিদ

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক করতে তাগিদ দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। এজন্য কর্মীদের কঠোর পরিশ্রম করার আহ্বান জানান তিনি।

  

বিমানের ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে কেভিন স্টিলের বিদায়ের পর প্রথম কর্মদিবসে এই তাগিদ দিলেন মন্ত্রী। রোববার বিমানের প্রধান কার্যালয়ে (বলাকা) এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন রাশেদ খান মেনন।

বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। বিকেল তিনটায় শুরু হওয়া এ বৈঠকে বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আহমেদসহ সব পরিচালক ও মহাব্যবস্থাপক পদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার কেভিন স্টিলের বিমানে শেষ অফিস করেন। শনিবার তিনি বাংলাদেশ ছেড়ে লন্ডনে চলে যান।

বিমান মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মূলত কেভিন স্টিলের চলে যাওয়া এবং বিমানে লোকসানের পরিমাণ বেড়ে যাওয়ার কারণেই মন্ত্রী নিজে থেকে এ বৈঠকের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন।

২০১৩ সালের ১৮ মার্চ প্রথম বিদেশি ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বিমানে যোগদেন কেভিন। দুই বছরের জন্য কেভিনকে নিয়োগ দেওয়া হলেও বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিন আহমেদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে পদত্যাগে বাধ্য হন।

এদিকে বিমান এরই মধ্যে ব্যবস্থাপনা পরিচালকের শূন্য পদে লোক চেয়ে বিজ্ঞাপন দিয়েছে। আগ্রহী প্রার্থীদের আগামী ১৬ মে’র মধ্যে বিমানের এমপ্লয়মেন্ট ম্যানেজারের কাছে জীবন বৃত্তান্ত ও আবেদনপত্র জমা দিতে হবে।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa