ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

এয়ার এরাবিয়া

চট্টগ্রাম-রাস আল খাইমাহ ফ্লাইট চালু মঙ্গলবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৪
চট্টগ্রাম-রাস আল খাইমাহ ফ্লাইট চালু মঙ্গলবার ছবি: সংগৃহীত

ঢাকা: এয়ার এরাবিয়ার চট্টগ্রাম-রাস আল খাইমাহ রুটের ফ্লাইট চালু হতে যাচ্ছে আগামী মঙ্গলবার ২ সেপ্টেম্বর থেকে। প্রায় ৬৫ লাখ জনসংখ্যার আবাস, দেশের দ্বিতীয় বৃহত্তম শহর চট্টগ্রাম হতে যাচ্ছে বিশ্বে এয়ার এরাবিয়ার ৯৮তম গন্তব্য।



রাস আল খাইমাহ’র মনোনীত এয়ারলাইনস হিসেবে এয়ার এরাবিয়া এ রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে।

বর্তমানে এয়ার এরাবিয়া ঢাকা থেকে শারজাহ এবং রাস আল খাইমাহ রুটে সাপ্তাহিক ২১টি ফ্লাইট পরিচালনা করছে।

প্রাথমিকভাবে রাস আল খাইমাহ থেকে সরাসরি ৩টি ফ্লাইট চট্টগ্রাম রুটে পরিচালিত হবে। ফ্লাইটগুলো রাস আল খাইমাহ থেকে বুধবার, শুক্রবার ও রোববার চট্টগ্রাম স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে অবতরণ করবে এবং মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার চট্টগ্রাম থেকে রাত ৯টা ২০ মিনিটে রাস আল খাইমাহ’র উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এয়ার এরাবিয়ার প্রধান নির্বাহী আদেল আলী বলেন,  রাস আল খাইমাহ এবং চট্টগ্রামের মধ্যে এয়ার এরাবিয়ার বিমান পরিচালনার ঘোষনায় আমরা অত্যন্ত আনন্দিত। ২০০৭ সাল থেকে এয়ার এরাবিয়া এবং বাংলাদেশের মধ্যে শক্তিশালী  সহযোগিতার সর্ম্পক বহমান। আমরা অতি দ্রুত আমাদের ১০০তম গন্তব্যের দিকে এগিয়ে চলেছি। এটি বাংলাদেশের সঙ্গে আমাদের ক্রমবর্ধমান সর্ম্পক এবং এ অঞ্চলে পর্যটন ও বাণিজ্যের প্রসারকেই ইঙ্গিত দিচ্ছে।

আকর্ষণীয় স্বল্প ভাড়া এবং সাশ্রয়ী বিমান ভ্রমণের সুবিধার জন্য প্রতি মাসে হাজারো যাত্রী বাংলাদেশ থেকে এয়ার এরাবিয়াতে করে মধ্যপ্রাচ্যে ভ্রমণ করছেন বলেও জানান তিনি।

২০১৪ সালের প্রথমার্ধে এয়ার এরাবিয়া রাস আল খাইমাহতে এর বিমান পরিচালনার কেন্দ্র স্থাপন করে। এটি আরব আমিরাতে এয়ার এরাবিয়ার ২য় এবং বিশ্বে ৪র্থ বিমান পরিচালনা কেন্দ্র। রাস আল খাইমাহকে অধিকতর  গন্তব্যগুলোর সঙ্গে সংযুক্ত করার মাধ্যমে এ অঞ্চলে পযর্টন শিল্পের প্রসার সাধনের লক্ষ্যেই গত ফেব্রুয়ারি মাসে রাস আল খাইমাহ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এবং এয়ার এরাবিয়ার মধ্যে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ৬ মে থেকে শুরু হওয়া এ ফ্লাইট রাস আল খাইমাহ থেকে ৮টি গন্তব্য- জেদ্দা, মিশর, ওমান, ইসলামাবাদ, লাহোর, পেশোয়ার, ঢাকা এবং চট্টগ্রামে বিমান পরিচালনা করছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘন্টা, আগস্ট ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।