ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

বিমানের কাছে দুই লাখ ডলার ক্ষতিপূরণ চায় ফরমিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪
বিমানের কাছে দুই লাখ ডলার ক্ষতিপূরণ চায় ফরমিয়া ছবি : শোয়েব মিথুন /বাংলানিউজটোয়েন্টি.কম

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিরুদ্ধে দুই লাখ ৩০ হাজার ৫২০ লাখ ডলার ক্ষতির অভিযোগ এনেছে উড়োজাহাজে সেবাদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ফরমিয়া এয়ারলাইন সাপ্লাইস লিমিটেড।  

দ্রুত বিষয়টির সমাধান না হলে বিমানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে হংকং ভিত্তিক এ প্রতিষ্ঠানের পরিচালক লি ওয়াই কুয়েন।

  

বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফরমিয়া এয়ারলাইন সাপ্লাইস লিমিটেডের পরিচালক অভিযোগ করেন, বিমানের দরপত্র সর্বনিম্ন দরদাতা হিসেবে নির্বাচিত হয়ে হজের জন্য ৫১ হাজার হজ ব্যাগ উৎপাদনের অর্ডার পান। এরপর তারা ১৮ আগস্টের মধ্যে ৫ হাজার সেট ব্যাগ তৈরি করে বিমানের কাছে পাঠান। কিন্তু বিমান কর্তৃপক্ষ গত ২৫ আগস্ট ইমেইলের মাধ্যমে এ অর্ডার বাতিল করে।   

লি ওয়াই কুয়েন বিষয়টির সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ফরমিয়ার আইনি সহায়ক প্রতিষ্ঠান লিগ্যাসি লিগ্যাল করপোরেট (এলএলসি) এর সিনিয়র পার্টনার ব্যারিস্টার জেনিফার আশরাফ।

জেনিফার আশরাফ বলেন, বিমান পাবলিক প্রকিউরমেন্ট আইন ২০০৬ সঠিকভাবে অনুসরণ না করার কারণে বিমানের বিরুদ্ধে আন্তর্জাতিক বাজারের বাংলাদেশের সুনাম অক্ষুণ্ণ রাখার জন্য এই দ্বন্দ্বের আশু সমাধান করার আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, হজ ফ্লাইটের দু’দিন আগে শেষ মুহূর্তে তারা অর্ডার বাতিল করে ফরমিয়ার আর্থিক ক্ষতি করেছে।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।