ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

নিউইয়র্কে প্রতিদিন ৪টি ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস্

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪
নিউইয়র্কে প্রতিদিন ৪টি ফ্লাইট পরিচালনা করবে এমিরেটস্

ঢাকা: এমিরেটস্ এয়ারলাইন দুবাই থেকে নিউইয়র্কের জেএফকে আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন চারটি ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে।

সোমবার (১৭ নভেম্বর) এমিরেটস্ কর্তৃপক্ষের পাঠানো বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।



কর্তৃপক্ষ জানায়, আগামী বছরের ৮ মার্চ থেকে ৪র্থ ফ্লাইটটি দ্বিতল এয়ারবাস এ৩৮০ উড়োজাহাজের মাধ্যমে পরিচালিত হবে। উড়োজাহাজটির প্রথম শ্রেণীতে ১৪টি ব্যক্তিগত স্যুইট, বিজনেস ও ইকোনমি শ্রেণীতে যথাক্রমে ৭৬ ও ৩৯৯টি যাত্রী আসন থাকবে।

যুক্তরাষ্ট্রের জেটব্লুর এয়ারওয়েজের সঙ্গে চুক্তির ফলে এমিরেটস্ যাত্রীরা জেএফকে থেকে জেটব্লু’র নেটওয়ার্কভুক্ত যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ানসহ অন্যান্য দেশের ৬৫টি গন্তব্যে সুবিধাজনক সংযোগ পাবেন। নতুন ফ্লাইট চালুর ফলে যাত্রীরা নিউইয়র্ক থেকে ভারত, মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্য, জোহান্সবার্গ ও নাইরোবি ভ্রমণের ক্ষেত্রে চার ঘণ্টারও কম সময়ের মধ্যে সংযোগ ফ্লাইট পাবেন বলে জানায় কর্তৃপক্ষ।

এমিরেটস্ ২০০৪ সালের জুন মাসে নিউইয়র্কে চলাচল শুরু করে। বর্তমানে প্রতিদিন তিনটি ফ্লাইটের দুইটি এয়ারবাস এ৩৮০ ও একটি বোয়িং ৭৭৭ উড়োজাহাজের মাধ্যমে পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।