ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

সোনা চোরাচালান

বিমানের ম্যানেজমেন্টকে দুষলো বোর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪
বিমানের ম্যানেজমেন্টকে দুষলো বোর্ড

ঢাকা: শুধু কর্মচারী কিংবা দৈনিকভিত্তিক শ্রমিকরাই নয়, সোনা চোরাচালানের ঘটনায় জড়িয়ে পড়েছে বিমানের পদস্থ কর্মকর্তারাও। সম্প্রতি এ ঘটনায় গ্রেফতার হয়েছেন এয়ারলাইন্সের ডিজিএমসহ ৫ জন।

এর সঙ্গে উঠেছে বিমানের আরো পদস্থ কর্মকর্তাদের নাম।

আর এ নিয়ে তোলপাড় চলছে সারাদেশে। এ অবস্থায় বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শনিবার (২২ নভেম্বর) সন্ধ্যায় জরুরিভাবে পরিচালনা পর্ষদের সভা ডাকে। সভা ডেকে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পড়ে আরো বিপদে।

সূত্র জানায়, সভায় বলা হয়, সোনা চোরাচালানের ঘটনায় যেভাবে পুলিশের গোয়েন্দা সংস্থার কাছে বিমানের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, কয়েকজন বৈমানিক ও উল্লেখযোগ্য সংখ্যক কেবিন ক্রু’র নাম উঠে এসেছে তাতে বিমানের ভাবমূর্তি বলে আর কিছু নেই।

সভায় সোনা চোরাচালানে বিমানের কর্মকর্তা-কর্মচারীদের জড়িয়ে পড়ার ঘটনায় উদ্বেগ জানায় পরিচালনা পর্ষদের কেউ কেউ। রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের কর্মীদের এভাবে নৈতিক ও অপরাধমূলক কাজে জড়িয়ে সরকারের মর্যাদাকেও ভুলুন্ঠিত করা হয়েছে বলে কেউ কেউ মত দেন।

এসব কাজে যারা জড়িত তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষকেও শাস্তির আওতায় আনতে হবে। নতুবা ভবিষ্যতে এই কাজে অন্যরাও জড়িয়ে পড়বে বলে কেউ কেউ মত দেন।  

দীর্ঘদিন ধরে বিমানের একশ্রেণির কর্মকর্তা-কর্মচারী এসব কাজে জড়িত থাকলেও তাদের বিরুদ্ধে অগ্রিম সতর্কতামূলক ব্যবস্থা না নিতে পারায় ক্ষোভ প্রকাশ করেন পর্ষদের একাধিক সদস্য।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।