ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

এভিয়াট্যুর

ইউরোপ-যুক্তরাষ্ট্র ভ্রমণে এমিরেটসের বিশেষ অফার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
ইউরোপ-যুক্তরাষ্ট্র ভ্রমণে এমিরেটসের বিশেষ অফার

ঢাকা: ঢাকা থেকে ইউরোপ এবং যুক্তরাষ্ট্র রুটের যাত্রীদের জন্য বিশেষ অফার দিয়েছে এমিরেটস এয়ারলাইনস।

ঢাকা থেকে ইউরোপের ৩৭টি এবং যুক্তরাষ্ট্রের ১০টি গন্তব্যের বিজনেস ও ইকোনমি ক্লাশের যাত্রীরা এ অফার উপভোগ করতে পারবেন।



অফারে যাবতীয় ট্যাক্সসহ যুক্তরাষ্ট্রে রিটার্ন ভাড়া হবে সর্বনিম্ন ১ হাজার ২২০ মার্কিন ডলার। আর ইউরোপের দেশ ইতালিতে ১ হাজার ৫৫ এবং যুক্তরাজ্যে ভ্রমণে সর্বনিম্ন ১ হাজার ১৮৪ মার্কিন ডলার ভাড়া দিতে হবে।

মঙ্গলবার (২৫ নভেম্বর) এমিরেটস এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, চলতি বছরের ৫ ডিসেম্বর থেকে আগামী বছর অর্থাৎ ২০১৫ সালের ৩১ মার্চ পর্যন্ত ভ্রমণের ক্ষেত্রে যাত্রীরা এ অফার উপভোগ করতে পারবেন।

আগ্রহী ভ্রমণকারীরা আগামী ৫ ডিসেম্বরের মধ্যে বাংলাদেশের যে কোনো ট্রাভেল এজেন্সি থেকে www.emirates.com/bd এর মাধ্যমে অনলাইনে টিকিট কিনতে পারবেন।

এমিরেটসের ঢাকা, চট্টগ্রাম ও সিলেট অফিস থেকেও টিকিট কেনা যাবে বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

যুক্তরাষ্ট্রের জেট ব্লু এয়ারলাইনের সঙ্গে এমিরেটসের কোড শেয়ার চুক্তি রয়েছে। ফলে যাত্রীরা জেট ব্লু নেটওয়ার্কভুক্ত যুক্তরাষ্ট্র ও ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বিভিন্ন দেশ ভ্রমণের ক্ষেত্রে সুবিধাজনক সংযোগ পাবেন।
 
এমিরেটস এয়ারলাইন্সে ভ্রমণকালে যাত্রীরা এয়ারলাইনসের ইনফ্লাইট বিনোদন ব্যবস্থায় ‘আইস’র ১৮শ’র অধিক চ্যানেলে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ছায়াছবি, টিভি শো, মিউজিক এবং গেমস উপভোগ করতে পারবেন।

বাংলাসহ বিভিন্ন ভাষাভাষীর কেবিন ক্রুরা যাত্রীদের আঞ্চলিক থিম ভিত্তিক উপমহাদেশীয় খাবার পরিবেশন করে থাকেন এমিরেটসের  ফ্লাইটে।

এমিরেটস যাত্রীদের পর্যাপ্ত লাগেজ সুবিধাও দিয়ে থাকে। এরমধ্যে ইকোনমি ক্লাশে ৩০ কেজি এবং বিজনেস ক্লাশে ৪০ কেজি মালামাল বহন করা যায়।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ১৯টি ফ্লাইট পরিচালনা করছে। আর ভায়া দুবাই বিশ্বের ১৪০টির অধিক গন্তব্যে সুবিধাজনক সংযোগ দিয়ে থাকে।

সিলেট ও চট্টগ্রামের যাত্রীদের জন্য ঢাকা আসা-যাওয়ার জন্য সৌজন্যমূলক এসি বাস সেবা রয়েছে প্রতিষ্ঠানটির।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।