ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

এমিরেটসে কর্মরত কেবিন ক্রু সংখ্যা ২০ হাজার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
এমিরেটসে কর্মরত কেবিন ক্রু সংখ্যা ২০ হাজার

ঢাকা: চলতি মাসে এমিরেটস একটি গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন করেছে, যখন এয়ারলাইনটিতে মোট কেবিন ক্রুর সংখ্যা ২০ হাজার।

বাংলাদেশিসহ ১৩৫টির অধিক জাতি ও ৫০টির অধিক ভাষাভাষী কেবিন ক্রু কর্মরত রয়েছেন এমিরেটসে।

বহরে নতুন উড়োজাহাজ যুক্ত হওয়ার এবং বিশ্বব্যাপী নেটওয়ার্কে নতুন গন্তব্যে ফ্লাইট শুরুর সঙ্গে পাল্লা দিয়ে ক্রমাগতভাবে কেবিন ক্রুর সংখ্যা বৃদ্ধি পেয়ে চলেছে। চলতি বছর আরো ৫ হাজার কেবিন ক্রু নিয়োগের পরিকল্পনা রয়েছে।

কেবিন ক্রুদের এমিরেটসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্র্যান্ড অ্যাম্ব্যাসেডর আখ্যা দিয়ে এয়ারলাইনের ডিভিশনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (সার্ভিস ডেলিভারি) টেরি ডেলি বলেন, ৩৫ হাজার ফুট উচ্চতায় এবং এমিরেটসের সঙ্গে সম্পর্কিত বিশ্বব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে কেবিন ক্রুরা প্রতিনিয়ত আমাদের গ্রাহকদের সরাসরি সংস্পর্শে আসছেন এবং এয়ারলাইনের ভাবমূর্তি তুলে ধরছেন।

একটি প্রকৃত বৈশ্বিক কোম্পানি হিসেবে এমিরেটস তাদের কেবিন ক্রুদের উজ্জ্বল ভবিষ্যতের নিশ্চয়তা দিয়ে থাকে। কেবিন ক্রু ৠাংকিংয়ে পদোন্নতি ছাড়াও এয়ারলাইনের অন্যান্য বিভাগে ক্যারিয়ার তৈরির সুযোগও রয়েছে।

কেবিন ক্রুদের জন্য যে সকল সুবিধা দেওয়া হয়- সেগুলো বেশ আকর্ষণীয়। এসবের মধ্যে রয়েছে- দুবাইয়ে বিনামূল্যে উচ্চমানসম্পন্ন আবাসন, ফ্রি ইউটিলিটি সেবা, কর্মস্থলে আসা যাওয়ার জন্য ফ্রি পরিবহন, ফ্রি বিমার ব্যবস্থা, মেডিকেল কাভারেজ, শপিং ও বিনোদনের ক্ষেত্রে ব্যাপক ডিসকাউন্ট সুবিধা ইত্যাদি।

কেবিন ক্রুরা নিজের, পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবদের জন্য এমিরেটস নেটওয়ার্কভুক্ত বিভিন্ন গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে  হ্রাসকৃত মূল্যে টিকিট কেনার সুবিধাও পেয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ২২৫২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৫
আইএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।