ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

সৈয়দপুর-ঢাকা রুটে নভোএয়ারের ফ্লাইট উদ্বোধন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
সৈয়দপুর-ঢাকা রুটে নভোএয়ারের ফ্লাইট উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী): সৈয়দপুর-ঢাকা রুটে বেসরকারি এয়ারলাইন্স নভোএয়ারের ফ্লাইট চালু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০টায় নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ভিআইপি লাউঞ্জে কেক কেটে ফ্লাইট উদ্বোধন করেন।



উদ্বোধনী দিনে ৬৬ জন যাত্রী নিয়ে নভোএয়ারের প্রথম ফ্লাইটটি সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এসময় নীলফামারী-চার আসনের সংসদ সদস্য শওকত চৌধুরী, নভোএয়ারের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস সোহেল মজিদ, মার্কেটিং অ্যান্ড সেলস ম্যানেজার একেএম মাহফুজুল আলম, সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার শাহীন আহমেদসহ সরকারি-বেসরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তা, ট্রাভেল এজেন্সির প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে জানানো হয়, এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন দু’টি করে ফ্লাইট পরিচালনা করা হবে। সৈয়দপুর-ঢাকা রুটের ভাড়া সর্বনিম্ন তিন হাজার ২শ’ টাকা নির্ধারণ করা হয়েছে। ফ্লাইট পরিচালনা উপলক্ষে প্রথম এক মাস একটি টিকিট কিনলে আরেকটি টিকিট ফ্রি দেওয়া হচ্ছে। এছাড়া কানেকটিং ফ্লাইটের মাধ্যমে সৈয়দপুর থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোর ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এজন্য মাত্র ছয় হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

নভোএয়ারের এয়াপোর্ট ম্যানেজার বদরুজ্জোহা জানান, ৬৮ আসন বিশিষ্ট এই প্রিমিয়ার উড়োজাহাজ ঢাকা থেকে সোয়া ৯টায় ছেড়ে সৈয়দপুরে পৌঁছাবে সকাল সোয়া ১০টায়। অপর ফ্লাইটটি বিকেল ৪টায় ঢাকা থেকে ছেড়ে সৈয়দপুরে পৌঁছাবে বিকেল ৫টায়।
 
বর্তমানে নভোএয়ার ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর, যশোর ও সিলেট রুটে ফ্লাইট পরিচালনা করছে। আন্তর্জাতিক রুটে ঢাকা-ইয়াংগুন-ঢাকা প্রতি সপ্তাহে তিনটি করে ফ্লাইট পরিচালনা করছে নভোএয়ার।

শিগগিরই অভ্যন্তরীণ রুটে রাজশাহী, বরিশাল এবং ভারতের বিভিন্ন অঙ্গরাজ্য ও নেপালসহ আন্তর্জাতিক নতুন গন্তব্যে নতুন ফ্লাইট পরিচালনা করা হবে বলেও উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।