ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

এভিয়াট্যুর

প্লেন দুর্ঘটনায় আরও ৬ জনের মরদেহ শনাক্ত

ইকরাম-উদ দৌলা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
প্লেন দুর্ঘটনায় আরও ৬ জনের মরদেহ শনাক্ত সাংবাদিকদের ব্রিফ করছে ডা. সোহেল মাহমুদ-ছবি- জি এম মুজিবুর

নেপাল থেকে: নেপালের কাঠমাণ্ডুতে প্লেন বিধ্বস্তের ঘটনায় আরো ছয়জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। তবে এর মধ্যে কোনো বাংলাদেশি রয়েছেন কি-না বা থাকলেও কতোজন সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

নেপালে অবস্থানরত বাংলাদেশ মেডিকেল টিমের প্রতিনিধি দলের সদস্য ডা. সোহেল মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এখন পর্যন্ত শনাক্তকৃত ১৭ বাংলাদেশির মরদেহই স্বজনরা দেখেছেন।

আরো চার বাংলাদেশির মরদেহ শনাক্তকরণ শেষ পর্যায়ে রয়েছে। বাকি পাঁচজনের ডিএনএ টেস্ট করতে হবে। এক্ষেত্রে এখান থেকে সেম্পল দেশে নিয়ে যাওয়া হবে। দেশের স্বজনদের সেম্পলও নেওয়া হচ্ছে। সেখানে ম্যাচ করলেই আমরা পাঁচজনকে সনাক্ত করতে পারবো। যাদের শনাক্ত করা যাচ্ছেন না, তাদের সবার মরদেহই নিয়ে যাওয়া হবে।

প্লেন দুর্ঘটনায় নিহতদের মরদেহ পাঠানোর প্রক্রিয়া চলছে

জানা যায়, মরদেহগুলো সোমবার (১৯ মার্চ) নাগাদ স্বজনদের কাছে হস্তান্তর করার কথা রয়েছে। সোমবার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে একটি বিশেষ ফ্লাইটে শনাক্ত হওয়া ১৭ বাংলাদেশির মরদেহ দেশে আনা হবে।  

এছাড়া শাহীন বেপারি ও কবির হোসেন নামের আহত দুই যাত্রীর মধ্যে শাহীন বেপারিকে বিজি০৭২ ফ্লাইটে দুপুর ১.৩০ মিনিটে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে। কবির হোসেনকে সোমবার ঢাকা নেওয়ার কথা রয়েছে। এছাড়া নরভিক হাসপাতালে চিকিৎসাধীন ইয়াকুব আলীকে বিকেল ৪টায় দিল্লি নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।