ঢাকা, রবিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২, ২৬ জিলকদ ১৪৪৩

এভিয়াট্যুর

ঢাকার পথে ‘অচিন পাখি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ঢাকার পথে ‘অচিন পাখি’

ঢাকা: ঢাকার পথে উড়াল দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের নতুন ড্রিমলাইনার উড়োজাহাজ ‘অচিন পাখি’। সোমবার (২৩ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে সিয়াটলের বোয়িং কারখানার এভারেট ডেলিভারি সেন্টার থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয় উড়োজাহাজটি। 

প্রায় ১৬ ঘণ্টা আকাশে উড়ে মঙ্গলবার (২৪ ডিসেম্বর)  সন্ধ্যা ৭ টার দিকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা।  

যুক্তরাষ্ট্রে অবস্থানরত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানবীর অাহমেদ বাংলানিউজকে বলেন, গত ২০ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের ড্রিমলাইনার ‘অচিন পাখি’ উড়োজাহাজটিকে বোয়িং কর্তৃপক্ষ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কাছে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে।

 

অত্যাধুনিক এই উড়োজাহাজটিতে বিজনেস ক্লাসের ৩০ টি, প্রিমিয়াম ইকোনোমি ক্লাসের ২১ টি ও ইকোনোমি ক্লাসের ২৪৭ টিসহ মোট ২৯৮ টি আসন রয়েছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৮৭-৮ সিরিজের চতুর্থ ড্রিম লাইনার ‘রাজহংস’ উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের জন্য বোয়িং ৭৮৭-৯ সিরিজের অত্যাধুনিক দুটি ড্রিমলাইনার কেনার ঘোষণা দেন।  

প্রধানমন্ত্রী নতুন ড্রিমলাইনার দুটির নামকরণ করেন ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’। এর মধ্যে ড্রিমলাইনার ‘সোনার তরী’ গত ২১ ডিসেম্বর বিকেলে দেশে পৌঁছে।  আগামী ২৮ ডিসেম্বর বোয়িং ৭৮৭-৯ সিরিজের উড়োজাহাজ ‘সোনার তরী’ ও ‘অচিন পাখি’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
টিএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa