ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

এভিয়াট্যুর

ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, নভেম্বর ১, ২০২১
ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট 

মহামারি করোনার প্রভাব কাটিয়ে পর্যটন ও ব্যবসার প্রসার বাড়াতে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে চালু হচ্ছে একটি ক্রুজ সার্ভিস ও সরাসরি ফ্লাইট। শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

শ্রীলঙ্কান পর্যটন মন্ত্রণালয়ে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারেক মো. আরিফুল ইসলাম এবং দেশটির পর্যটনমন্ত্রী প্রসন্ন রানাতুঙ্গার মধ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এ তথ্য জানানো হয়।

দেশটির ইংরেজি দৈনিক ডেইলি মিরর এই তথ্য নিশ্চিত করেছে। সিদ্ধান্ত অনুযায়ী ভবিষ্যতে দুই দেশের মধ্যে ক্রুজ সার্ভিস চালুর সিদ্ধান্ত হয়।

পর্যটনমন্ত্রী রানাতুঙ্গা বলেছেন, বিমসটেক এবং সার্কের মতো আঞ্চলিক সম্মেলনের মাধ্যমে দক্ষিণ এশীয় অঞ্চলে পর্যটন শিল্পের উন্নয়নে আরও মনোযোগ দেওয়া উচিত।

অন্যদিকে হাইকমিশনার আরিফুল ইসলাম বলেন, দুই দেশের মধ্যে পর্যটন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে সরাসরি ফ্লাইট চালু করতে বাংলাদেশের একটি বেসরকারি বিমান সংস্থা প্রস্তুত বলেও তিনি জানান।  

জানা গেছে, ভ্রমণের সময় যাত্রীরা  শ্রীলঙ্কার ঐতিহ্যবাহী সেবা উপভোগের সুযোগ পাবেন। যার মধ্যে রয়েছে স্টেট অব দ্য আর্ট ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা, উন্নতমানের ও ঐতিহ্যবাহী খাবার, উষ্ণ আতিথেয়তা, আরামদায়ক আসন ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa