ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

এভিয়াট্যুর

পাখির আঘাতে বাতিল হলো বিমানের সেই ফ্লাইট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
পাখির আঘাতে বাতিল হলো বিমানের সেই ফ্লাইট

সিলেট: বার্ড হিটে (পাখির আঘাতে) যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সিলেট-লন্ডন বিমানের সরাসরি ফ্লাইটটি বাতিল করা হয়েছে।

রোববার (০৬ মার্চ) সকাল ১০টায় ফ্লাইটটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে লন্ডনের উদ্দেশে যাত্রা করার কথা ছিল।

কিন্তু বার্ড হিটের কারণে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। ত্রুটি সারিয়ে সন্ধ্যায় ২৯৭ যাত্রী নিয়ে উড়াল দেওয়ার কথা থাকলেও অবশেষে ফ্লাইটটি বাতিল করেছে বিমান কর্তৃপক্ষ।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের সিভিল এভিয়েশনের সহকারী পরিচালক নজরুল ইসলাম বাংলানিউজকে বলেন, ফ্লাইটটি অবতরণের পথে বিমানবন্দর সীমানার বাইরে বার্ড হিটের কবলে পড়ে। বিমানের ফ্যানে পাখি ঢুকে পড়ায় অবতরণের পর ত্রুটি সারাতে গিয়ে সময় নেওয়া হচ্ছে। যে কারণে আটকে যাওয়া ২৯৭ যাত্রীকে হোটেলে রাখা হয়েছে। সোমবার (০৭ মার্চ) লন্ডনের উদ্দেশে ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

এক প্রশ্নের জবাবে সিভিল এভিয়েশনের সহকারী পরিচালক নজরুল বলেন, বিমানবন্দর সীমানার ভেতরে পাখি তাড়াতে স্যুটার রয়েছেন। ওই ফ্লাইটটি অবরণের আগেই বার্ড হিটের কবলে পড়েছে। যে কারণে স্যুটারদের কিছুই করার ছিল না।

এর আগে রোববার সকালে সিলেট-লন্ডন বিমানের ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে রানওয়েতে পাখির আঘাতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। সকাল ১০টায় যাত্রী নিয়ে ফ্লাইটটি লন্ডনে ফিরে যাওয়ার কথা থাকলেও ফ্লাইট ব্যাহত হয়। এতে নারী ও শিশু সন্তান নিয়ে ভোগান্তিতে পড়েন প্রায় তিন শতাধিক যাত্রী।

যাত্রীদের অনেকে জানান, সকাল ৬টা থেকে ৭টার দিকে বিমানের ফ্লাইট ধরতে তারা ওসমানী বিমানবন্দরে আসেন। কিন্তু দীর্ঘ ১২ ঘণ্টা অপেক্ষার পর সন্ধ্যা ৭টার দিকে তাদের হোটেলে নেওয়া হয়।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর স্টেশন ম্যানেজার আব্দুস সাত্তার বাংলানিউজকে বলেন, ফ্লাইটটি রানওয়েতে নামার আগে একটি পাখি আঘাত করলে বিমানের ফ্লাইট ব্যাহত হয়। ফলে বিমানে ত্রুটির কারণে ফ্লাইট ব্যাহত হচ্ছে। সন্ধ্যার দিকে ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও অবশেষে বাতিল করা হয়েছে। সোমবার (৭ মার্চ) যাত্রী নিয়ে ফ্লাইটি উড়াল দিতে পারে।

আরও পড়ুন>>

>>> সিলেট-লন্ডন ফ্লাইট আটকে দিল পাখি!

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।