ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে

ঢাকা-গুয়াংজু রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকাল ৯টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন টার্মিনালে এই ফ্লাইটের উদ্বোধন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালুর ফলে বাংলাদেশের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের চীনে যাতায়াতের সমস্যা দূর হবে। বর্তমানে ফ্লাইটের ফ্রিকোয়েন্সি কম থাকলেও অদূর ভবিষ্যতে এই ফ্রিকোয়েন্সি আরও বাড়বে।

স্থানীয় সময় সকাল ১১০০ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম ফ্লাইট বিজি ৩৬৬ ছেড়ে যায়। স্থানীয় সময় বিকেল ০৪৪৫ টায় চীনের গুয়াংজু বাইয়ুন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ফ্লাইটটি।  

ফিরতি ফ্লাইট বিজি৩৬৭ ওই দিন গুয়াংজু বিমানবন্দর থেকে স্থানীয় সময় সন্ধ্যা ০৭৪৫ টায় ছেড়ে আসবে এবং ঢাকায় পৌঁছাবে রাত ০৯৩০ টায়।  
যাত্রীরা বিমানের যেকোনো সেলস সেন্টার থেকে এ রুটের ফ্লাইটের টিকিট কিনতে পারবেন। দেশে আসার ক্ষেত্রে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকেও টিকিট কেনা যাবে।   

বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের ওয়েবসাইট (httpbd.china-embassy.gov.cnlsywlsxx) ও বিমানের ওয়েবসাইট (httpswww.biman-airlines.comtravelAdvisory) ভিজিট করলে ভ্রমণ সংক্রান্ত হালনাগাদ তথ্য পাওয়া যাবে।  

এর আগে ১৭ জানুয়ারি গুয়াংজুতে যাত্রীবাহী ফ্লাইট চালুর উদ্যোগ হিসেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স গুয়াংজুতে নিজস্ব কার্যালয় উদ্বোধন করা হয়েছে।
বিমানের নতুন কার্যালয়ের ঠিকানা: রুম ৫০৪ বি, অ্যাট্রিয়াম এরিয়া, গুয়াংডং ইন্টারন্যাশনাল বিল্ডিং, ৩৩৯ পূর্ব হুয়াংশি রোড, গুয়াংজু, ৫১০০৯৮, চীন।  

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এমকে/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa