ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

এভিয়াট্যুর

এবারও সেরা কাতার এয়ারওয়েজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এবারও সেরা কাতার এয়ারওয়েজ

করোনার মধ্যেও সেবার মান ধরে রেখে বিশ্বের সেরা এয়ারলাইন্সের খেতাব জিতেছে মধ্যপ্রাচ্যের কাতার এয়ারওয়েজ। সম্প্রতি সেরা ২০ এয়ারলাইন্সের এই তালিকা প্রকাশ করেছে ‘স্কাইট্রাক্স ওয়ার্ল্ড এয়ারলাইনস অ্যাওয়ার্ড’।

এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিএনএন।  

তালিকার সেরা পাঁচে থাকা অন্য এয়ারলাইন্সগুলো হচ্ছে যথাক্রমে সিঙ্গাপুর এয়ারলাইন্স, এমিরেটস, অল নিপ্পন এয়ারওয়েজ এবং কোয়ান্টাস।  

২০১৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বিভিন্ন এয়ারলাইনসে ভ্রমণ করা যাত্রীদের ভোটে নির্বাচিত করা হয়েছে সেরা বিমানসংস্থার নাম। ভ্রমণ সুবিধাসহ, সেবার মান গুরুত্ব পেয়েছে এ নির্বাচনে। বিশ্বের সাড়ে তিনশ’ এয়ারলাইনস থেকে যাত্রীরা বেছে নেন পছন্দের এয়ারলাইনস। সেই শুরু থেকে এ বছর এ নিয়ে টানা সাতবারের 

মতো প্রথম স্থান ধরে রেখেছে কাতার এয়ারলাইনস।  

শীর্ষে থাকা কাতারের জাতীয় এয়ারলাইন্স কাতার এয়ারওয়েজের বহরে রয়েছে ২২০টির বেশি উড়োজাহাজ। ১৫০টির বেশি রুটে যাত্রী পরিবহন করে এয়ারলাইন্সটি।  

সিঙ্গাপুর এয়ারলাইন্সের বহরে রয়েছে ১২৫টির বেশি উড়োজাহাজ। ৬০টির রুটে যাত্রী পরিবহন করে এয়ারলাইন্সটি। বাংলাদেশ থেকেও ফ্লাইট পরিচালনা করে সিঙ্গাপুর এয়ারলাইন্স।  

১৯৮৫ সালে যাত্রা শুরু করে এমিরেটস। লিজে সংগ্রহ করা দুটি উড়োজাহাজ দিয়ে শুরুটা হলেও বর্তমানে এয়ারলাইন্সটির বহরে রয়েছে ২৫৫টি উড়োজাহাজ। ১৪৩টির বেশি গন্তব্যে যাত্রী পরিবহন করছে এমিরেটস। তাদের বহরে রয়েছে ২২৫টির বেশি উড়োজাহাজ।  

এ তালিকায় বাংলাদেশের কোনো উড়োজাহাজ সংস্থা স্থান পায়নি।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa